Saturday, December 3, 2022
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় টি ২০ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন টিম নৌকা

নেত্রকোনায় টি ২০ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন টিম নৌকা

নেত্রকোনায় সমাপ্ত হয়েছে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে মিতালী টি ২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। আজ বুধবার শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে ফাইনালে নেমে অপরাজিত চ্যাম্পিয়ন হয় টিম নৌকা। জাতীয় টিমের খেলোয়াড় আবু হায়দার রনির নেতৃত্বে এন আই খান টিম দুর্দান্ত খেলেও ফাইনালে ওঠে রানার্সআপ হয়েছে।

মিতালী সংঘের আয়োজনে চারটি টিম করে গত ৩১ ডিসেম্বর উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হওয়া টুর্নামেন্টে চারটি টিমের অংশ গ্রহণে মোট সাতটি ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় রানার্সআপ টিমে ১৯ বলে ৩৮ করা সর্বোচ্চ রানদাতা ঢাকা সেকেন্ড ডিভিশনের খেলোয়াড় আশফিক মাহিন জানান, আজকের ফাইনাল খেলায় ১৯ ওভার ১ বলে ১০ উইকেট হারিয়ে টিম নৌকা ১৩২ রান সংগ্রহ করে। ফাইনাল ম্যাচটিতে হেরে যাওয়া এন আই খান টিমের খেলোয়াড় তীর্থ পত্র নবীশ ৪ ওভারে ৮ রানে ৩ উইকেট নেন।

দলের বিপদের সময় অনবদ্য ৫০ রান করে টিম নৌকার অধিনায়ক তানিম তাজদিদ দলকে সম্মানজনক স্কোরে দার করাতে সক্ষম হন। এদিকে টিম এন আই খানের ভালো সূচনার পরেও শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ পর্যন্ত টিম নৌকা ১১ রানে জয়লাভ করে। টিমের অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন আবু হায়দার রনি।

রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতিটি টিমই প্রথম পর্বে একে অপরের মুখোমুখি হয়। টুর্নামেন্ট শুরুর থেকে মোক্তারপাড়া রাইডার্স ও টিএন ভাইকিংস প্রথম রাউন্ডেই বাদ পড়ে যায়। পিনাক ঘোষের মতো তারকা খেলোয়াড়েরাও ওই টিমগুলোতে অংশ নেন। দীর্ঘদিন পর হলেও নেত্রকোনায় ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ায় ক্রিকেটারদের মাঝে এক ধরনের প্রাণ সঞ্চার হয়েছে।

যারা বিভিন্ন একাডেমি সহ জাতীয় টিমে খেলেন তারা ছাড়াও ভালো খেলোয়াড় থাকলেও তাদের খেলা দেখানোর সুযোগ কম থাকে না। স্থানীয় ভাবে এমন ধরনের টুর্নামেন্ট অনুষ্ঠিত হলে সকলেই খেলার সুযোগ পায় এবং তাদের পারফরম্যান্স দেখাতে পারে। এতে করে নতুন ক্রিকেটার সৃষ্টি হওয়ারও একটি সম্ভাবনা তৈরী হয়।

খেলোয়াড় মাহিন আরো বলেন, আমরা চাই সব সময় এমন খেলাধুলার আয়োজন করা হোক। এতে করে ছেলেরা বিপথগামী হবে না। তারা নিয়মিত খেলাধুলা করলে শরীর স্বাস্থ্য ভালো থাকবে সুন্দর মনের মানবিক মানুষ হয়েও গড়ে উঠবে। আমাদের এই আয়োজনের স্লোগানটাই ছিলো ‘সুস্থ দেহ সুন্দর মন’।

খেলা শেষে চ্যাম্পিয়নদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক কাজি মো আবদুর রহমান ও পুলিশ সুপার মোঃ আকবর আলী মুনসী। এসময় খেলায় অংশগ্রহণকারী সবগুলো টিম এবং টিমের মালিকগণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments