Thursday, February 22, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় দুইদিন ব্যাপী হচ্ছে রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী

নেত্রকোনায় দুইদিন ব্যাপী হচ্ছে রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর’এর ১৬১ তম জন্মবার্ষিকী এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ‘এর ১২৩ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনির হোসেনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আব্দুল্লাহ আল মাহমুদ, নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর ননী গোপাল সরকার, উদীচী জেলা সংসদের সভাপতি মোস্তাফিজুর রহমান খান, সাংবাদিক এবং সংগঠক আলপনা বেগম, শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার তমাল বোস ও সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লা ইমরান প্রমুখ।

এসময় জেলা প্রশাসক সকলের মতামত নিয়ে আগামী ২৭ এবং ২৮ মে সম্ভাব্য তারিখ রেখে দুদিন ব্যাপী উৎসব পালনের সিদ্ধান্ত নেন। জেলা শহরের পাবলিক হল মিলনায়তনে দুইদিনব্যাপী অনুষ্ঠান মালায় প্রথমদিন উৎসবের উদ্বোধন অনুষ্ঠিত হবে।

এরপর দিন বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও জানান। বুধবারের প্রস্তুতিমূলক সভায় বিভিন্ন সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক আরও জানান, জেলায় সংস্কৃতি মন্ত্রণালয় থেকে তিন লক্ষ টাকা অনুদান রয়েছে শুধুমাত্র উৎসব করার জন্য। যে কারনে জেলার বিনোদন ব্যবস্থাকে উন্নত করণে নানা পদক্ষেপ গ্রহণের কথা জানান তিনি।

জেলা শিল্পকলা একাডেমীর অডিটোরিয়াম নির্মানের জন্য বরাদ্দকৃত টাকা যাতে ফেরত না যায় এ ব্যাপারে নেত্রকোনা পৌর সভার মেয়রের সাথে জায়গা জটিলতা নিয়ে মামলার মীমাংসার মাধ্যমে কার্যকরী উদ্যোগ নেয়া হবে বলেও তিনি আশ্বাস প্রদান করেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments