Saturday, December 3, 2022
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় বিসিক শিল্প মেলার উদ্বোধন

নেত্রকোনায় বিসিক শিল্প মেলার উদ্বোধন

নেত্রকোনায় ১৫ দিনব্যাপী বিসিক শিল্পমেলা ২০২১ শুরু হয়েছে। সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের রাজেন্দ্রপুর এলাকায় বিসিক শিল্প নগরীতে এই মেলার আয়োজন করা হয়েছে।

আজ শুক্রবার বিকালে মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে বিসিক জেলা কার্যালয়। জেলা প্রশাসনের সহযোগিতায় মেলা উপলক্ষে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিসিকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশতাক হাসান।

জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, শিল্প মন্ত্রণালয়ের উপ সচিব মোস্তাক আহমেদ ও নেত্রকোনা বিসিকের ম্যানেজার আক্রাম হোসেন।

শিল্প মেলা হলেও মেলায় প্রথম দিনেই শিশুদের খেলনা সামগ্রীর স্টলই ছিলো লক্ষ্যনীয়। মেলায় মোট একশত স্টল বসানোর কথা রয়েছে। মোট ৫১ টি দোকানের প্যান্ডেল রয়েছে। মেলা চলবে আগামী ১২ মার্চ পর্যন্ত।

উদ্বোধনী অঅনুষ্ঠানে প্রধান অতিথি বিসিকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশতাক হাসান বলেন, দেশের বিভিন্ন জেলার চেয়ে নেত্রকোনা বিসিক পিছিয়ে রয়েছে। যে কারনে এই এলাকাকে শিল্পে উন্নত করতে হবে। আর শিল্পে উন্নতি করতে হলে উদ্যোক্তাদের মার্কেটিং বাড়াতে হবে। তা না হলে উদ্যোক্তারা লসে পড়ে গেলে এই শিল্পের উন্নয়ন ঘটবে না। আর এটিকে গতিশীল করতেই এই মেলার উদ্যোগ। মেলায় ক্ষুদ্র ব্যাবসায়ীরা তাদের পন্য বিক্রি করতে পারবে। এতে করে উদ্যোক্তারা উৎসাহ পাবে। মূলত মার্কেটিং করার জন্য এই মেলার আয়োজন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments