Monday, June 17, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা

নেত্রকোনায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা

অফিসে না এসে ভূমি সেবা গ্রহন করুন”এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনায় ভূমি সেবা সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার দুপের নেত্রকোনায় বর্নাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন ও সদর উপজেলা ভূমি অফিস। দুপুর সাড়ে ১২ টায় শহরের পুরাতন কালেক্টরেট ভবনের উন্মুক্ত প্রাঙ্গণ থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার নেতৃত্ব দেন। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছোটবাজার পুরতান কাচারিবাড়ি বর্তমান সদর উপজেলা ভূমি অফিসে এসে শেষ হয়।

পরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধনী শেষে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ সোহল মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঞ্চালনায় শ্রেষ্ঠ সেবা গ্রহিতা ও সেবাদানকারী কর্মচারীদের হাতে ক্রেস্ট ও সন্মাননা সনদ তুলে দেন সেবা সপ্তাহের উদ্বোধক জেলা প্রশাসক কাজি আবদুর রহমান, অতিথি পুলিশ পুলিশ মো. আকবর আলী মুনসী, পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধাআব্দুল মতিন খান, সদরের সাবেক কমান্ডার আইয়ূব আলী, প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান খান অন্যরা।

আলেচনা সভায় জেলা প্রশাসক বলেন, সেবা গ্রহিতারা যেন ভূমি অফিসে এসে কোন ধরনের হয়রানির শিকার না হয়, সেজন্য সেবা দাতাদেরকে আরও সততা, নিষ্টা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান। পাশাপাশি ডিজিটাল মাধ্যমে নিজেরাও এই সেবার নেয়ার অভ্যাস তৈরী করার আহ্বান জানান। ইতিমধ্যে নেত্রকোনা জেলার ভূমি সংক্রান্ত সকল তথ্য অনলাইন সেবার আওতায় আনা হয়েছে।

ধীরে ধীরে তৃণমূল পর্যায়ে চলে যাবে। অনলাইনের মাধ্যমে একজন ক্রেতাও জমির বিষয় সম্পর্কে তথ্য দেখে নিতে পারবেন। এটি সম্ভব হয়েছে এই ডিজিটাল মাধ্যমে। এক সময় মানুষ মোবাইল ব্যবহার চিনতো না। এখন কিন্তু সেটি চিনে না শুধু ব্যবহারও করছেন। এভাবেই একটা সময় আরও বেশি পরিবর্তন আসবে। মানুষের হয়রানী ভোগান্তি লাঘব হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments