Saturday, February 24, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদবারহাট্টা উপজেলানেত্রকোনায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় ফার্মেসীকে ৫০ হাজার টাকা জরিমানা

নেত্রকোনায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় ফার্মেসীকে ৫০ হাজার টাকা জরিমানা

নেত্রকোনার বারহাট্টায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে বাজার অভিযানে একটি ফার্মেসীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। সেইসাথে আগামী সাত দিন দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে জেলার বারহাট্টা উপজেলার ফকিরাবাজার সহ বিভিন্ন বাজারে এই অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ আলম।

নেত্রকোনা জেলা প্রশাসন ও বারহাট্টা উপজেলা প্রশাসনের সহযোগিতায় নিয়মিত বাজার পরিচালনা কমিটির উদ্যোগে বারহাট্টা উপজেলায় দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকারীরা জানান, বারহাট্টা উপজেলার ফকিরের বাজারের তন্বী মেডিকেল হলে ৪/৫ বছর আগের মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়া গেছে। তাদের ফার্মেসী থেকে ৬২ বক্স মেয়াদোত্তীর্ণ ঔষধের জন্য ৫০০০০ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ১ বক্স ঔষধ ২০১৭ সালেই মেয়াদোত্তীর্ণ।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারা অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৫০০০০ টাকা জরিমানার পাশাপাশি ৭ দিন প্রতিষ্ঠান বন্ধ রেখে মেয়াদ চেক করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও বাজারের অমল স্টোরকে এডভান্স ডেট(২০২৫ সালে উৎপাদন লিখা) দিয়ে পণ্য বিক্রি করায় দশ হাজার টাকা, মেয়াদবিহীন পণ্য বিক্রি করায় বিমল স্টোরকে দশ হাজার টাকা এবং স্বপ্নীল হার্ডওয়্যার অ্যান্ড স্টোরকে দুই হাজার টাকাসহ সর্বমোট ৪টি প্রতিষ্ঠানকে ৭২হাজার টাকা জরিমানা করা হয়। সেইাসাথে তাদেরকে সতর্ক করা হয়। এসময় বাজার কমিটির অভিযানে সহযোগিতা করেন বারহাট্টা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুস সালাম।

সহকারী পরিচালক মো. শাহ আলম আরো জানান, এটি নিয়মিত অভিযান। জেলার প্রতিটি উপজেলায় চলমান রয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments