Monday, May 13, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় রাত পোহালেই ভোট চলছে প্রস্তুতি

নেত্রকোনায় রাত পোহালেই ভোট চলছে প্রস্তুতি

রাত পোহালেই রবিবার ১৪ ফেব্রুয়ারী একদিকে ভালোবাসা দিবস। অন্যদিকে নেত্রকোনার শেষ পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ।

আর এ নিয়ে চলছে প্রশাসনের শেষ প্রস্তুতি। সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন। সদর পৌরসভায় ৯ টি ওয়ার্ডের মোট ৩২ টি কেন্দ্রের মাধ্যমে ২০৫ টি বুথকক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে।

শনিবার সন্ধ্যার আগেই কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হবে এ সকল সরঞ্জাম জানিয়ছেন জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ।

এদিকে নির্বাচনে ভোট গ্রহণকে নির্ভিঘ করতে পুলিশ প্রশাসন সহ জেলা প্রশাসন নিয়েছে নিশ্চিন্ত নিরাপত্তা ব্যাবস্থা। বিভিন্ন স্থরে স্থরে সাজিয়েছে পুলিশ বাহিনীকে।

কেন্দ্রে কেন্দ্রে পাহাড়ার ব্যাবস্থা চলছে। পুলিশ প্রশাসন ভোটারদেরকে নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে ভোট প্রদানের আহ্বানও করছেন। পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী বলেছেন সকল ভোটারগন নিশ্চিন্ত থাকুন এবং নির্ভিঘে ভোট দিতে আসুন।

কোথাও কোন ধরনের বিশৃঙ্খলা বরদাস্থ করা হবে না। নেত্রকোনাবাসী অত্যন্ত আনন্দঘন পরিবেশে পছন্দের প্রার্থীদেরকে ভোট দিতে পারবেন। এই আশ্বাস প্রদান করে তিনি আরো বলেন আপনাদের নিরাপত্তার দ্বায়িত্ব আমাদের। জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান জানান, সুন্দর পরিবেশে নির্বাচন সম্পন্ন হবে।

আমি নিজে পরিদর্শন করছি কেন্দ্রগুলো। জিরো টলারেন্স রয়েছে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায়। উল্লেখ্য, জেলার ৫ টি পৌরসভার মধ্যে নেত্রকোনা সদর পৌরসভাটিতে চতুর্থ ধাপে ভোট অনুষ্ঠিত হবে।

৩ জন মেয়র পদে, ৫০ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে ১২ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। পৌরসভাটিতে ভোটার রয়েছে মোট ৬৭ হাজার ৪৬৫ জন। তারমধ্যে ৩৩,০৩৮ জন পুরুষ ও ৩৪,৪২৭ জন নারী ভোটার রয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments