Wednesday, April 17, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় স্কুল বিতর্ক প্রতিযোগিতা

নেত্রকোনায় স্কুল বিতর্ক প্রতিযোগিতা

সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাঝে সৃষ্টি হওয়া এক ঘেয়েমি দূর করতে নেত্রকোনায় নেয়া হয়েছে ব্যাতিক্রমী উদ্যোগ। আজ বুধবার সকালে নেত্রকোনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে “একমাত্র স্বাস্থ্যবিধি অনুসরণই পারে করোনা ভাইরাস হতে সুরক্ষা দিতে” এমন বিষয়ে স্কুল কেবিনেট পর্যায়ে এক বিতর্ক প্রতিয়োগিতা অনুষ্ঠিত হয়েছে।

এ্যাডভান্সিং ইকুয়্যালিটি অব উইম্যান এন্ড মারজিনালাইজড পীপুল (আওয়াম) প্রকল্পের সহযোগিতায় বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) এর আয়োজন করে।

বিতর্ক প্রতিযোগিতায় স্কুলটির অষ্টম শ্রেনীর শিক্ষার্থীরা এই বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়। এতে স্কুলের প্রধান শিক্ষক লুৎফুর হায়দার ফকিরের সভাপতিত্বে স্কুলের তিনজন শিক্ষক বিচারকের দ্বায়িত্ব পালন করেন। এসময় আগ্রহ নিয়ে অন্যান্য শিক্ষার্থীরাও উপভোগ করে এই বিতর্ক প্রতিযোগিতা।

শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীলতা তৈরী করে বইমুখী করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানেিয়ছেন আয়োজকরা। পর্যায়ক্রমে শহরের প্রায় প্রতিটি স্কুলে চলবে এই আয়োজন। পরে অনুষ্ঠিত বিতর্ক প্রতিয়োগিতায় চ্যাম্পিয়ন হওয়া পক্ষ দলকে বিজয়ী পুরস্কার তুলে দেয়া হয়।

শিশুদের মাঝে অনুপ্রেরণা দিতে বক্তব্য রাখেন আয়োজক বিএনপিএসের ব্যবস্থাপক মৃণাল কান্তি চক্রবর্তী, সাংবাদিক আলপনা বেগম ও প্রোগ্রাম অফিসার কল্পনা ঘোষ।

বিচারকের দ্বায়িত্ব পালন করেছেন, সহকারী প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম খান, সহকারী শিক্ষক নজরুল ইসলাম ও অলিমা আক্তার। অনুষ্ঠিত বির্তক প্রতিয়োগিতার পক্ষ দলে ছিলো শ্রেষ্ঠ বক্তা তিথি দাস, আরবা সিদ্দিকা ও প্রথমা সরকার নীড়া। বিপক্ষ দলে ছিলো জেসমিন খানম, মারিয়া তাবাসসুম মীম ও জুহাইর আনজুম এরিন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments