Wednesday, June 19, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় ৪ লক্ষাধিক শিশু পাবে করোনা টিকা

নেত্রকোনায় ৪ লক্ষাধিক শিশু পাবে করোনা টিকা

সারাদেশের ন্যায় নেত্রকোনা জেলায় শুরু হয়েছে একযুগে প্রাথমিক স্কুলের শিশুদের টিকা প্রদান কার্যক্রম। এ উপলক্ষে মঙ্গলবার সকালে নেত্রকোনা শহরের নাগড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের মাঝে টিকা প্রদান করে কার্যক্রম উদ্বোধন করা হয়। টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করেছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলার সিভিল সার্জন ডাক্তার মো. সেলিম মিয়া ও নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম। নেত্রকোনা পৌরসভার মাধ্যমে জেলার কার্যক্রম উদ্বোধন করা হয়।

এসময় সিভিল সার্জন ডাক্তার মো. সেলিম মিয়া জানান, জেলার ৫ টি পৌরসভাসহ ১০ উপজেলায় স্কুল গোয়িং আনগোয়িং ৫-১১ বছর বয়সী মোট ৪ লক্ষ ১৩ হাজার ৪৫ জন শিশুকে টিকার আওতায় আনা হবে। আগামী ১৩ দিন ব্যাপী চলবে এই টিকা প্রদান কার্যক্রম। যারা বাদ পড়বে তাদরেকে শেষের দিন খুঁজে বের করে টিকা দেয়া হবে।

এছাড়াও প্রতিটি স্কুলে টিকাদান কর্মীরা গিয়ে এই কর্মসূচী বাস্তবায়ন করা হবে বলেও তিনি জানান। তিনি আরও জানান পেডিয়াট্রিক ফর্মুলেশন ফাইজার বায়োএনটেক কোভিড ১৯ টিকা দেয়া হচ্ছে শিশুদেরকে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলায় সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে ১৩১৫টি। উচ্চ বিদ্যালয় সংলগ্ন ১১ টি। এর মধ্যে প্রাক প্রাথমিক অর্থাৎ পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী রয়েছে ৩ লক্ষ ২ হাজার ৯৬৮ জন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments