Wednesday, June 19, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় ৭০ ভাগ মানুষকে টিকা প্রদানে স্বাস্থ্য ও জেলা প্রশাসনের বিশেষ...

নেত্রকোনায় ৭০ ভাগ মানুষকে টিকা প্রদানে স্বাস্থ্য ও জেলা প্রশাসনের বিশেষ ব্যবস্থা

সোহান আহমেদ:
৭০ ভাগ মানুষকে গণটিকা প্রয়োগে সরকারের দেয়া লক্ষ্যমাত্রা বাস্তবায়নে নেত্রকোনায় কাজ করছে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন। এতে সহযোগিতা করছে নেত্রকোনা পৌরসভা ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।
বৃহস্পতিবার সকালে জেলা শহরের ৬টি পয়েন্টে উন্মুক্ত ভাবে টিকা প্রদান কর্মসূচী শুরু করা হয়।

প্রথমেই পৌর শহরের বড় স্টেশন প্ল্যাটফর্মে অস্থায়ী টিকা কেন্দ্রের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ ফখরুজ্জামান জুয়েল, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মাহমুদা খাতুন, নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম, জেলা রেডক্রিসেন্ট সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু, ১ নং ওয়ার্ড কাউন্সিলর চিত্তরঞ্জনসহ আরো অনেকেই।

পরে স্বাস্থ্য অধিদপ্তর ও জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে নিয়ে কেন্দ্রগুলো পরিদর্শন করার পাশাপাশি ও বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়। এর মাঝে আন্তঃজেলা বাস টার্মিনাল, মগরা নদীর তীরবর্তী জনসচেতনতা প্রচার কেন্দ্র, পুরাতন কালেক্টরেট মাঠ, কেন্দুয়া ও মদন বাসষ্ট্যান্ড এলাকায় এসকল টিকা কেন্দ্র স্থাপন করা হয়। তৃণমূল পর্যায়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বাচ্ছন্দ্যে ঝামেলাবিহীন টিকা গ্রহণ কার্যক্রমে অংশ গ্রহণ করছেন।

মূলত সরকারের দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করতেই স্বাস্থ্যবিধি মেনে ও সচেতনতা বৃদ্ধিতে অস্থায়ী উন্মুক্ত স্থানে টিকা প্রদানের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক ও সিভিল সার্জন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments