Monday, May 13, 2024
মূলপাতাঅন্যান্যপূর্বধলায় ফল কিনে প্রতারিত হচ্ছে সাধারণ ক্রেতা

পূর্বধলায় ফল কিনে প্রতারিত হচ্ছে সাধারণ ক্রেতা

মো: আল মুনসুর, পূর্বধলা: নেত্রকোনার পূর্বধলা কেন্দ্রীয় জামে মসজিদ মার্কেটের ভাড়াটিয়া রিপন মিয়া (২৫) নামে এক বিক্রেতার কাছ থেকে ফল কিনে প্রতারিত হয়েছে জনৈক ক্রেতা।

ফলমূল মানব দেহের পুষ্টিকর উপাদান হিসেবে কাজ করে। আর সেই ফল কিনে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছে সাধারণ ক্রেতারা। রিপন মিয়া উপজেলার পূর্বধলা ইউনিয়নের তারাকান্দা গ্রামের মাইন উদ্দিনের ছেলে।

জানা গেছে, গত বুধবার (১০ মার্চ) সন্ধ্যায় রিপন মিয়ার কাছ থেকে ১ কেজি আপেল ও ১ কেজি কমলা ক্রয় করে জনৈক ক্রেতা। বাসায় গিয়ে প্যাকেট খুলে ১ কেজি আপেলের মাঝে ১টি আপেল ভাল পেয়েছে বলে জানান ওই ক্রেতা। অন্য ফলগুলো কোনটার উপরে পঁচা আবার কোনটার উপরে টাটকা থাকলেও ভিতরে পঁচা। যা ভুল করে খেয়ে ফেললে, মানব দেহের কিডনি ও যকৃতের মারাত্মক তি হতে পারে। হতে পারে পাকস্থলী বা অন্ত্রের তি । এছাড়াও হতে পারে ক্যানসার, চোখের দৃষ্টির, অ্যালার্জির জনিত ক্ষতি। গর্ভবতী মায়েদের জন্য ফরমালিন আরও তিকর। এর কারণে গর্ভস্থ শিশু বিকলাঙ্গ হয়।

সরেজনিনে বিক্রেতা রিপন কে জিজ্ঞাসা করলে সে জানায়, ফল বিক্রিতে এসব হয়েই থাকে। এতে তার কিছ্ইু করার নেই।

তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুমকে বিষয়টি জানালে, তিনি জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তার সাথে যোগাযোগ করতে বলেন। পরে সেখানে এ বিষয়ে জানানে, তিনি ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments