Tuesday, November 29, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদআটপাড়া উপজেলাপ্রধানমন্ত্রীর দেয়া ঘরে অনিয়ম ইউএনওসহ ৫ জনকে কারণ দর্শানোর নোটিশ

প্রধানমন্ত্রীর দেয়া ঘরে অনিয়ম ইউএনওসহ ৫ জনকে কারণ দর্শানোর নোটিশ

হত দরিদ্রদের জন্য বরাদ্দ প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘরে নিন্মমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগে নেত্রকোনার আটপাড়ার ইউএনও, এসিল্যান্ড সহ পাঁচজনের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। রোববার (১ আগস্ট) বিকেলে নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মনির হোসেন স্বাক্ষরিত এ নোটিশ দেওয়া হয়। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে উপযুক্ত জবাব দিতে বলা হয়েছে নোটিশে।

এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করে এডিসি (রাজস্ব) মো. মনিরুল হোসেন বলেন, কারণ দর্শানোর পর তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। নোটিশ প্রাপ্তরা হলেন, আটপাড়া উপজেলা ট্রাস্কফোর্স কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা সুলতানা ও সদস্য সচিব উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মেশকাতুর রহমান।

এছাড়াও কমিটির সদস্যরা হলেন সহকারী কমিশনার (ভূমি) সুলতানা রাজিয়া, এলজিইডি’র উপজেলা প্রকৌশলী মোহতাসিম বিল্লাহ ও সদস্য দুওজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সেলিম।

সুত্রে জানা গেছে, আটপাড়া উপজেলার দুওজ ইউনিয়নের চারিগাতিয়ায় আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রীর দেয়া উপহার হিসেবে ৩৮টি ঘর নির্মাণ করা হয়। এরমধ্যে প্রথম পর্যায়ে ২৮টি ও দ্বিতীয় পর্যায়ে ১০টি ঘর রয়েছে।

ঘরগুলো পরিদর্শন ও সুবিধাভোগীদের খোঁজ খবর নিতে গত শনিবার দুপুরে স্থানীয় সাংসদ অসীম কুমার উকিল ও জেলা প্রশসাক কাজি মো. আবদুর রহমান সেখানে যান। উপকারভোগীদের সঙ্গে এমপির মতবিনিময়সহ খাদ্য সহায়তা প্রদান করে চলে যাওয়ার এক পর্যায়ে জেলা প্রশাসক প্রতিটি ঘর ঘুরে দেখেন।

এ সময় দ্বিতীয় পর্যায়ের ১০টি ঘরের জানালা নিম্নমানের হওয়ায় তিনি অসন্তোষ প্রকাশ করেন।এসব ঘরের অন্তত ৪০টি জানালায় নিয়ম অনুযায়ী ১৬ গেজের স্টিলের পরিবর্তে হালকা টিনের পাত ব্যবহার করা হয়েছে।

এ ছাড়া জানালার কাঠামোয় (ফ্রেমে) হালকা স্টিল ব্যবহার হয়। জেলা প্রশাসকের সঙ্গে থাকা উপস্থিত এক ব্যক্তি হাতের আঙ্গুল দিয়ে একটি জানালায় চাপ দিলে তা ভেঙে যায় এবং কাগজের মতো টিনের পাতটিও ছিঁড়ে যায়। বিষয়টি নিজের চোখে দেখে জেলা প্রশসক চরম ক্ষুব্ধ হন। এ সময় তিনি সঙ্গে থাকা অতিরিক্ত জেলা প্রশসক (রাজস্ব) মো. মনিরুল হোসেনকে ডেকে প্রকল্প বাস্তবায়নের সঙ্গে জড়িত পাঁচ কর্মকর্তাকে কারণ দর্শানোর জন্য নোটিশ দিতে নির্দেশ দেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আমরা জিরো টলারেন্স। এখানে কোন অনিয়ম সহ্য করা হবে না। ত্রুটিযুক্ত জানালাগুলো অতিদ্রুত সময়ের মধ্যে সারানোর নির্দেশ দিয়েছি। এ ছাড়া এ কাজে জড়িতদের বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments