Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলাবালু আনতে ঘাটে যাওয়ার পথেই উল্টে নিহত চালক

বালু আনতে ঘাটে যাওয়ার পথেই উল্টে নিহত চালক

সড়কে নিষিদ্ধ ঘোষিত কৃষিকাজে ব্যবহৃত লড়ি দিয়ে বালু পরিবহন করতে ঘাটে যাওয়ার পথেই উল্টে চালক নিহত। লড়ির চালক রাসেল মিয়া (২০) জামালপুর জেলার সদর উপজেলার পাগু মিয়ার ছেলে। সোমবার সকালে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার দুর্গাপুর-নাজিরপুর সড়কের দশাল গ্রামে এ দুর্ঘূটনাটি ঘটে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করেছে দুর্গাপুর থানার পুলিশ।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত ওসি মীর মাহাবুবুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে বেশ কয়েকটি লড়ি গাড়ি এক সাথে ভাড়া নেওয়ার জন্য বিভিন্ন এলাকা থেকে দুর্গাপুরের উদ্যেশ্যে যাত্রা শুরু করে। সেইসাথে রাসেল মিয়াও তার নিষিদ্ধ ঘোষিত লড়ি নিয়ে দুর্গাপুর উপজেলার সোমেশ^রী বালু ঘাটের দিকে আসছিলেন। ঘন কুয়াশার মাঝেও বেপরোয়া গতিতে গাড়ি নিয়ে বালু আনতে যাবার সময় দশাল গ্রামে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে লড়িটি উল্টে সড়কের এক পাশে পড়ে যায়।

পরে স্থানীয়দের চোখে পড়লে অনেকেই এগিয়ে এসে চালক রাসেল মিয়াকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এদিকে হাসপাতালে নিেিল কর্তবরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করনে।

স্থানীয়রা আরও জানান, এক তো অবৈধভাবে বালু উত্তোলিত হয়। তার উপর যে সকল যান বালু নেয় তার মধ্যে অবৈধ নিষিদ্ধ ঘোষিত কৃষিকাজের লড়ি অন্যতম। অগনিত লড়ি চলাচল করে যেমন পথচারী নিহত হয় প্রতিনিয়ত তেমনি চালক ও শ্রমিকও নিহত হচ্ছে।

এ ব্যাপারে দুর্গাপুর উপজেলার নিরাপদ সড়ক চাই সংগঠনের প্রচার সম্পাদক রিফাত আহমেদ রাসেল বলেন, বারবার এসকল লড়ি বন্ধে উপজেলাতে আন্দোলন হলেও থেমে নেই অবৈধ এসকল যান চলাচল। প্রায় প্রতিদিনই দুর্ঘটনা ঘটে এসকল বালু পরিবহনকারী পরিবহনের কারণে। এদের বেশিরভাগ চালকই অপ্রাপ্তবয়স্ক এবং ঝড়ে পড়া শিক্ষার্থী। ফলে স্কুলছাত্র সহ বিভিন্ন সময় পথচারীরা আহত নিহত হচ্ছেন আশংকাজনকহারে। তাদের সাথে চালকরাও নিহত হবার ঘটনা ঘটছে। এ নিয়ে অভিভাবক এলাকাবাসী ও শিক্ষার্থীরা মানববন্ধনসহ ধর্মঘট করেছে একাধিকবার। তারপরও প্রশাসন নীরব ভূমিকায় রয়েছেন। আর সেই সুযোগে দাপিয়ে চলছে বালু পরিবহনে অবৈধ এসকল লড়ি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments