Sunday, June 9, 2024
মূলপাতাঅন্যান্যবিশ্ব পানি দিবসে নেত্রকোনার সঙ্কট চিত্র তুলে ধরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিশ্ব পানি দিবসে নেত্রকোনার সঙ্কট চিত্র তুলে ধরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিশ্ব পানি দিবসে নেত্রকোনার ভৌগলিক অবস্থার সঙ্কট তুলে ধরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ মার্চ) শহরের আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে এমন ব্যাতিক্রমী দিবস উদযাপনের আয়োজন করে পরিবেশবাদী সংগঠন বারসিক। এই আয়োজনের মধ্য দিয়ে পাহাড়ি ও হাওরাঞ্চলের সমস্যাগুলো তুলির আঁচড়ে ফুটিয়ে তোলা হয়। বিদ্যালয়ের একটি শ্রেনিকক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। তাদের চিত্রাঙ্কনে ফুটে উঠেছে জেলার পাহাড়ি অঞ্চল দুর্গাপুর ও কলমাকান্দায় পানি সঙ্কটের চিত্র। এদিকে হাওর অঞ্চলে বর্ষাকালে বা শুকনো মওসুমে বিশুদ্ধ পানির সঙ্কটও তুলে ধরা হয়। আর এই বিষয়ে চিত্রাঙ্কনের মধ্য দিয়ে পানির গুরত্ব নতুন প্রজন্মের কাছে তুলে ধরাই দিবসটি উদযাপনের মূল লক্ষ্য বলে জানান আয়োজকরা।

পরে প্রতিয়োগিতায় প্রথম দ্বিতীয় তৃতীয়দের হাতে পুরস্কার তুলে দেন শিক্ষা সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক নাজমুল কবীর সরকার ও স্কুলের প্রধান শিক্ষক মো. লুৎফুর হায়দার ফকির।
আয়োজক আওলাদ হোসেন রনি জানান, এতে করে সকলের মধ্যে দিবসের গুরুত্ব যেমন স্থান পাবে তেমনি তাদের প্রতিযোগিতার মাধ্যমে পড়াশোনার পাশাপাশি বাড়তি জ্ঞানও আহরণ হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments