Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যবোরো ধান সংগ্রহ অভিযান কার্যক্রমের শুভ উদ্বোধন

বোরো ধান সংগ্রহ অভিযান কার্যক্রমের শুভ উদ্বোধন

সোহান আহমেদ কাকন:
দেশব্যাপী বোরো ধান সংগ্রহ কর্মসূচির অংশ হিসেবে নেত্রকোনায় ধান সংগ্রহ অভিযান কার্যক্রম শুরু হয়েছে। বুধবার দুপুরে নেত্রকোনা সদর খাদ্য গুদাম মাঠে আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কর্মসূচির শুভ উদ্বোধন করেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

এ সময় তিনি দেশের বিভিন্ন জেলার ধান কাটা ও সংগ্রহ প্রস্তুতি বিষয়ে জেলা প্রশাসক, কৃষকসহ মিল মালিকদের সাথে কয়েক ঘণ্টা ব্যাপী আলোচনা করেন। পরে নেত্রকোনাসহ দেশব্যাপী প্রতিটি সরকারি গুডাউনে ধান সংগ্রহ অভিমানের শুভ উদ্বোধন করেন খাদ্য মন্ত্রী। এ সময় নেত্রকোনায় এ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান।

এসময় উদ্ভাবনী আলোচনা সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, জেলা খাদ্য কর্মকর্তা জাকারিয়া মোস্তফা, চালকল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান, জেলা ধান চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রঞ্জিত কুমার সাহা, সদর খাদ্য গুদাম কর্মকর্তা ইমরুল কায়েস সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ বছর নেত্রকোনায় বোরো ধানের উৎপাদন হয়েছে ১১ লাখ ৬২ হাজার ১৯১ মেট্রিকটন।
এ থেকে সরকারি ভাবে সংগ্রহ করা হবে ২৫ হাজার ২ শ ৪৯ মেট্রিকটন।

এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাদ্য মন্ত্রী জানান, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার বিভিন্ন পর্যায়ে কৃষকদের ভর্তুকি দিয়ে দেশব্যাপী পর্যাপ্ত ধান উৎপাদন সম্ভব হয়েছে। এ বছর প্রতিমন ধান ক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৮০ টাকা ও চাল প্রতিমন ক্রয় করা হবে ১৬ শ টাকায়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments