Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যভোটেরে উৎসবে ঢাকা পড়েছে ভালোবাসা দিবস

ভোটেরে উৎসবে ঢাকা পড়েছে ভালোবাসা দিবস

রিফাত আহমেদ রাসেল: ভালোবাসা যেন প্রতিটি বাঙালির জীবনের আত্মকথা । ভালোবাসার মানুষটিকে আঁকড়ে রাখতে আত্মত্যাগের গল্প রয়েছে এই জাতির । আধুনিক যুগেও ভালবাসার প্রতি মানুষের বিশ্বাস ও মর্যাদা রয়েছে এখনও অটুট । আজ এই বিশ্ব ভালোবাসা দিবস । দিনটির গুরুত্ব সর্বদাই শোভা পায় তরুণ-তরুণীদের কাছে ।

এদিকে দিনটির গুরুত্ব আরো বাড়িয়ে দিয়েছে ঋতুরাজ বসন্তের আগমনী বার্তা । প্রকৃতিতে বইছে বসন্তের ছোঁয়া। গাছে গাছে নতুন ফুলের সুবাসে যেনো প্রকৃতির সাজবে মায়াবী সৌন্দর্যে । শীতের রুক্ষতা কাটিয়ে বসন্তের এই ছোঁয়া বাঙালির প্রাণেও দিয়ে যায় অন্যরকম আনন্দের দোলা ।

তবে এবারের ভালোবাসা ও বসন্তের আমেজ অনেকটাই বেমানান নেত্রকোনায় । নেত্রকোনার শেষ পৌরসভার নির্বাচনের উত্তাপে ঢাকা পড়েছে দিবসগুলোর মাহাত্ম্য । শহরের তেরি বাজার মোড় সহ সব স্থানেই ফুল ব্যবসায়ীরা বাহারি রঙের গোলাপ সহ একাধিক ফুলের পসরা সাজিয়ে বসলেও ক্রেতার শূন্যতায় দিন পার করছেন তারা ।

দোকান গুলোর ভিতর বাহির সব দিকেই রংবেরঙের ফুলের সুবাসে যেন নিচ্ছে না কেউ । ক্রেতাদের কথা বিবেচনা করে বিক্রেতাও শুধু গোলাপ বিক্রি করছেন ৪০ টাকা ও স্টিক গোলাপ ৫০ টাকায় । এছাড়াও বাহারি ফুল গুলোর দাম রেখেছে সাধ্যের মাঝেই ।

দু একজন তরুণ তার প্রিয় মানুষটিকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাতে দোকানে আসলেও তরুণীদের দেখা নেই বললেই চলে । শহরের রাস্তাঘাট গুলো অনেকটাই ফাঁকা মানুষ পায়ে হেঁটে যাচ্ছে ভোটকেন্দ্রে । দু-একটি রিকশা চললেও তাতে দেখা মিলছে বৃদ্ধদের । তাই বলে চলে নির্বাচনে কাছে ঢাকা পড়েছে এবারের ভালোবাসা ও বসন্ত দিবস ।

এদিকে সকাল থেকেই শহরের প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে ‌। কেন্দ্রগুলো ভিতরে লাইনে দাঁড়িয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা । কয়েকজন তরুণ-তরুণী বসন্তের প্রথম দিনটি উদযাপন করতে ভোটকেন্দ্রে এসেছিলেন হলুদ রঙের হলুদ রঙের শাড়ি পাঞ্জাবি পড়ে । সকালে কেন্দ্রগুলোতে তরুণ ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতেও বেড়েছে নারী পুরুষ ভোটারদের ।

চতুর্থ ধাপে জেলার পৌরসভা নির্বাচনে সদর পৌরসভা ৩ জন মেয়র পদে, ৫০ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন । নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ রাতে মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী একাধিক সদস্য ।

শহরের মা পুষ্পালয় বিক্রেতা জানান, এবছর ফুলের ফুলের বিক্রি একেবারেই কম । এবছর বসন্ত ও ভালোবাসা দিবসে দুইটা একসাথে এই কথা বিবেচনা করে আমরাও ফুলের পরিমানও রেখেছি অনেক বেশি । তবে তবে নির্বাচনের জন্য ক্রেতা অনেকাংশেই কমে আশা করছি বিকাল কিম্বা সন্ধ্যা ফুলের বিক্রি বাড়াতে পারে ।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments