Thursday, July 25, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাময়মনসিংহে মানবাধিকার বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ময়মনসিংহে মানবাধিকার বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সোমবার, ২৮ ফেব্রুয়ারি: ময়মনসিংহে মানবাধিকার প্রতিবেদন তৈরিতে সাংবাদিকদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে একদিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর আয়োজনে এবং বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে “হতদরিদ্র জনগোষ্ঠীর মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ” কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) শাপলা রিসোর্স ডেভলপমেন্ট সেন্টারে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণে প্রিন্ট, অনলাইন এবং ইলেকট্রনিক মিডিয়ার ২৫ জন সাংবাদিক অংশ নেন। এই কর্মশালার প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজুর রহমান।

পারভেজুর রহমান বলেন মানবাধিকার বিষয়ক এই কর্মশালাটি খুবই সময়োপযোগী। আমি মনে করি এই কর্মশালার মাধ্যমে আপনারা অনেক কিছু শিখতে পারবেন। যা আপনাদের সাংবাদিকতা পেশায় গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কর্মশালায় সভাপতিত্ব করেন নারী সাংবাদিক সংঘের (নাসাস) সাধারণ সম্পাদক বাবলি আখন্দ।

জাতীয় প্রেস ক্লাবের ব্যাবস্থাপনা কমিটির সদস্য এবং ডেইলি আওয়ার টাইমসের যুগ্ম বার্তা সম্পাদক শাহনাজ বেগম পলি, বিএমএসএফ এর সহ-সভাপতি এবং ডেইলি সংবাদ প্রতিদিনের যুগ্ম বার্তা সম্পাদক শাপলা রহমান এবং বিএমএসএফ এর সদস্য এবং ডেইলি সানের সিনিয়র রিপোর্টার আহম্মদ উল্লাহ প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments