Saturday, December 3, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলামহান বিজয় দিবসে এতিমখানার ছেলেদের ডিসপ্লেতে স্মৃতিসৌধ

মহান বিজয় দিবসে এতিমখানার ছেলেদের ডিসপ্লেতে স্মৃতিসৌধ

যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে নেত্রকোনায় পালিত হযেছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে সকাল সাড়ে আটটায় নেত্রকোনা সাতপাই আধুনিক স্টেডিয়াম মাঠে সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন বাহিনীর কুজকাওয়াজ এবং ডিসপ্লে প্রদর্শিত শুরু হয়। দুপুর পর্যন্ত নান্দনিক কুজকাওয়াজ উপভোগ করে শত শত মানুষ।

লাল সবুজের মাঠে নেত্রকোনা সদরের কুমড়ি এলাকায় অবস্থিত সরকারি শিশু পরিবার (এতিমখানা) শিশুরা অন্যান্যদের সাথে কুজকাওয়াজ প্রতিযোগিতা শেষে শরীর চর্চার মাধ্যমে স্মৃতিসৌধ ডিসপ্লে করে। এসময় শহরের বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও নানা দেশাত্মবোধক গানের সাথে তাদের ডিসপ্লে প্রদর্শন করে।

পরে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে জাতীয় পতাকা উত্তোলন করে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এবং বেলুন উড়িয়ে কুজকাওয়াজের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজি আবদুর রহমান ও পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী।

নেত্রকোনা জেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবস উদযাপন অনুষ্টানে জেলার বিভিন্ন সরকারী বেসকারী শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও সামজিক শরীর চর্চার অন্যান্য সীমিত সংখ্যক সংগঠন মাঠে কুজকাওয়াজে অংশ নেয়। এসময় কুজকাওয়াজ পরিদর্শনকালে অভিবাদন গ্রহন করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান ও পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী।

এর আগে কালেক্টরেট প্রাঙ্গণে প্রত্যুষে সুর্যোদয়ের সাথে সাথে স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। পরে মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড এবং সকল মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক সকল সংগঠনসহ সাতপাই স্মৃতি সৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় সর্বস্তরের জনতা।

এছাড়াও দিবসটি উদযাপনে দুপুরে এতিমখানায় সরকারীভাবে উন্নত খাবার পরিবেশন করা হয়। মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা সভা, প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়। অন্যদিকে সন্ধ্যায় ঐতিহাসিক মোক্তারপাড়া মুক্তমঞ্চে মহাস বিজয়ের সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments