Monday, June 10, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলারাত পোহালেই ভোট নেত্রকোনার শেষ তিন ইউপির

রাত পোহালেই ভোট নেত্রকোনার শেষ তিন ইউপির

রাত পোহালেই ভোট গ্রহণ নেত্রকোনার সর্বশেষ তিন ইউপিতে। আগামীকাল সোমবার ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে জেলার শেষ দুই উপজেলার তিন ইউনিয়নের নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। চলছে শেষ মুহুর্তের সকল প্রস্তুতি। এ নির্বাচনে জেলার পূর্বধলা উপজেলার ধলামুলগাঁও ইউনিয়ন ও খালিয়াজুরী উপজেলার খালিয়াজুরী সদর এবং মেন্দিপুর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে হবে ভোট গ্রহন।

জেলা নির্বাচন কমিশন সূত্রে আরো জানা যায়, তিন ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ২৩ জন, সংরক্ষিত সদস্য ৪০ জন ও সাধারণ সদস্য ১১৬ জন। তারমধ্যে পূর্বধলার ধলামুলগাঁও ইউপিতে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৫ জন।

খালিয়াজুরী সদরে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৮ জন। মেন্দিপুর ইউপিতে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত সদস্য পদে ১৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, এই তিন ইউনিয়নে এবার ইভিএম পদ্বতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর জন্য ডামি ভোট দেখানো হয়েছে। আশা করা যাচ্ছে সুন্দর সুষ্ঠু একটি নির্বাচন সম্পন্ন হবে সকলের সহযোগিতায়। প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

জেলা পুলিশের প্রধান মো. আকবর আলী মুনসী জানান, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই বিগত ৫ টি ধাপের নির্বাচন সুষ্ঠু সুন্দর হয়েছে। এটাও সেই ধারাবাহিকতায় সম্পন্ন হবে। সেজন্য পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে।

দুই উপজেলার ইউপি তিনটিতে ২৯ টি কেন্দ্রের ১৭২ টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ৬৫ টি এলাকার মোট ৫০৫০৩ জন ভোটার। তদের মধ্যে নারী ২৪৬১৫ জন ও পুরুষ ২৫৮৮৭ জন।

পূর্বধলার ধলামূলগাঁও ইউপিতে ভোটর ২২,৪৭২ জন, খালিয়াজুরী উপজেলায় সদরে ১০৬২৫ ও মেন্দিপুর ইউপিতে ১৭৪০৬ জন। উল্লেখ্য, গত ইউপি নির্বাচনে খালিয়াজুরী সদরের অনুষ্ঠিত ভোট গ্রহণের দিনে সহিংসতায় এক প্রার্থীর ভাই গুলিতে নিহত হয়েছিলেন। এ বছর নৌকার মনোনীত যে প্রার্থীর তার আপন ভাই ছিলেন নিহত ব্যাক্তি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments