Sunday, June 9, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলাসাংবাদিককে প্রাণনাশের হুমকি আড়াল করতে মেয়রের সংবাদ সম্মেলন

সাংবাদিককে প্রাণনাশের হুমকি আড়াল করতে মেয়রের সংবাদ সম্মেলন

সোহান আহমেদ:
নেত্রকোনার দুর্গাপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকির ঘটনা ভিন্নখাতে প্রভাবিত করতে দুর্গাপুর প্রেসক্লাবে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য উপস্থাপন করে সংবাদ সম্মেলন করেছেন অভিযুক্ত বালু ব্যাবসায়ী দুর্গাপুর পৌর মেয়র আলাউদ্দিন আলাল।

রবিবার দুপুরে মেয়রের সংবাদ সম্মেলনে নেত্রকোনার ও স্থানীয় অসাধু কতিপয় সাংবাদিকদের উপস্থিতিতেই শেষ হয় সাহসী প্রতিবাদকারী পরিবেশ রক্ষায় কাজ করা সাংবাদিক রিফাতের বিরুদ্ধে সংবাদ সম্মেলন। এতে কোন মূল ধারার সংবাদকর্মী উপস্থিত ছিলেন না বলে সূত্রে জানা গেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেয়র উল্লেখ করেন, রিফাত আহমেদের নামে বালু ঘাট থেকে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। সেই প্রেক্ষিতে স্থানীয় বালু বিডার (বালুর গাড়ি গণণাকারী) থেকে ইজারাদার ও পরে বর্তমানে দলীয় পদবি বিহীন পৗর মেয়র আলা উদ্দিন আলাল শাসন করতেই ডেকে এনেছিলেন।

কিন্তু সম্প্রতি ভাইরাল হওয়া শাসন নামের প্রাণ নাশের হুমকি ও এলাকা ছাড়া করার অশ্রাব্য ভাষায় দ্বিতীয় স্ত্রীসহ গালাগালের অডিও ক্লিপসে সংবাদ সম্মেলনের অভিযোগের কোন তথ্যই মিলেনি বলে প্রতিয়মান হয় বলে জানিয়েছেন সংবাদ সম্মেলনে উপস্থিত অনেকেই।

এ ব্যাপারে দুর্গাপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জামাল তালুকদার এনিয়ে কোন মন্তব্য করতে মাফ চাইলেও সাংবাদিক নির্মলেন্দু সরকার বাবুল জানান, এই ঘটনা সত্যিই সাংবাদিকদের জন্য লজ্জাস্কর ও দুঃখজনক। দুর্গাপুর প্রেসক্লাবের সহ সভাপতি তোবারক হোসেন খোকন বলেন, আমার মন্তব্য হচ্ছে সাংবাদিক হিসেবে রিফাতের বিরুদ্ধে কোন সংবাদ সম্মেলন হয় নাই।

তবে প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, নেত্রকোনায় রিফাতের আবেদনের প্রেক্ষিতে সংবাদ সম্মেলন হয়েছে। এর জেরে প্রতিপক্ষ মেয়র আলা উদ্দিন আলাল এই সংবাদ সম্মেলন করেছেন। নাগরিক হিসেবে তার অধিকার রয়েছে।

এদিকে জানা গেছে গত শনিবার নেত্রকোনায় সাংবাদিক রিফাত কোন আবেদনও করেননি। স্ব প্রণোদিত হয়ে বিক্ষুব্ধ সাংবাদিক সমাজের ব্যানারে জেলার প্রকৃত পেশাজীবী সাংবাদিকরা সড়ক অবরোধ, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments