Sunday, November 27, 2022
মূলপাতাঅন্যান্যস্বাধীনতার রজত জয়ন্তীতে বিনামূল্যে প্রায় এক হাজার রোগীকে স্বাস্থ্য সেবা

স্বাধীনতার রজত জয়ন্তীতে বিনামূল্যে প্রায় এক হাজার রোগীকে স্বাস্থ্য সেবা

স্বাধীনতার রজত জয়ন্তী এবং বঙ্গবন্ধুর শতবর্ষ উদযাপন উপলক্ষে ২৫ শে মার্চ দিনব্যাপী নেত্রকোনার প্রত্যন্ত এলাকায় প্রায় ৯৫০ জন রোগীকে বিনামূলে চিকিৎসা সেবা ও ঔষধসহ মাস্ক এবং নাস্তা বিতরণ করা হয়েছে।
নেত্রকোনা সদর উপজেলার মদনপুর ইউনিয়নের মদনপুর উচ্চ বিদ্যালয় মাঠে হোসনে আরা সাত্তার ফাউন্ডেশন এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করে।

এতে কিশোরগঞ্জের প্রেসিডেন্ট আব্দুল হামিদ মেডিকেল কলেজ ও নেত্রকোনা জেলা শহরের নাগড়া শাহ সুলতান (রঃ) ডায়াগনোস্টিক সেনটার এন্ড হাসপাতাল সার্বিকভাবে সহযোগিতা করে।
ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে আসা রোগীরাও চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূলে ঔষধ, মাস্ক ও নাস্তা পেয়ে দারুণ খুশি। তারাও এমন উদ্যোগকে স্বাগত জানান।

চক্ষু, গাইনী, শিশু ও মেডিসিনসহ বিভিন্ন রকমের মদনপুর গ্রামের রোগীদের কাছে তৃণমূলে সেবা পৌঁছে দিতেই এমন আয়োজন বলে জানান, শাহ সুলতান হাসপাতালের পরিচালক শিশু রোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. নজরুল ইসলাম ফকির।

এছাড়াও সেবা দিচ্ছেন আব্দুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডা. সুফিয়া খাতুন, ডা. সুলতানা রাজিয়া, সার্জারী জাসিয়া ইসলাম হাফসা, তাহসিন ফিরোজ খান, জায়েদ যুবায়ের খান ও সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. আব্দুল কাদির।
তিনি তার মায়ের নামে এই সেবা দিয়ে যাচ্ছেন। বিনামূল্যে এ সমস্ত রোগীদের মধ্য থেকে যাদের অপারেশন প্রয়োজন তাদেরকেও তিনি পরীক্ষা করে হাসপাতালে নিয়ে যাবেন। সেগুলোও হবে বিনামূল্যে।

রেজিষ্টেশনের মাধ্যমে প্রথমে মাইকিং করে নিজ এলাকার রোগীদেরকে এই সেবা দিচ্ছেন।

উল্লেখ্য করোনাবকালে গত বছর বিভিন্ন চিকিৎসক সেবা বন্ধ করে দিলেও তখন থেকেই একনিষ্ঠভাবে একাই তিনি তার নাগড়াস্থ নিজস্ব চেম্বারে সকল ধরনের রোগীদের সেবা প্রদান চালু রেখেছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments