Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যস্বাস্থ্য সহকারীকে মারধরের অভিযুক্ত আসামী আওয়ামীলীগ নেতা ঢাকায় গ্রেফতার

স্বাস্থ্য সহকারীকে মারধরের অভিযুক্ত আসামী আওয়ামীলীগ নেতা ঢাকায় গ্রেফতার

নেত্রকোনার আটপাড়ায় টিকা দেয়াকে কেন্দ্র করে স্বাস্থ্য সহকারী সুরাইয়া আক্তারকে মারধর করার অভিযোগে অভিযুক্ত আসামী আওয়ামীলীগ নেতা নুর মোহম্মদকে ঢাকার মালিবাগ থেকে গ্রেফাতার করেছে পুলিশ। রবিবার ভোররাতে বঙ্গভাসী হোটেল থেকে তাকে গ্রেফতার করে নেত্রকোনা এনে বিকালে কোর্টে প্রেরণ করেছে পুলিশ।

পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী এ তথ্য নিশ্চিত করে জানান, আসামীকে ৩ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। শুনানীর দিন পরবতর্ী ধাযর্য করে আদালতের বিচারক আসামীকে জেল হাজতে প্রেরণ করেন। তিনি আরো জানান, আসামী নুর মোহাম্মদ জুতা দিয়ে পর্যন্ত মেরেছেন ওই্ স্বাস্থ্য সহকারীকে। যা অত্যন্ত অপমান জনক। বিভিন্ন প্রযুক্তির সর্বোচ্চ ব্যাবহার করে তাকে ভোররাতে আটক করা হয়েছে।

তার বিরুদ্ধে আটপাড়া থানায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. শরীফ আহমেদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন গত ২৭ জানুয়ারী।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, নূর মোহাম্মদ আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। গত একমাস পূর্বে হাম রুবেলার টিকা ছিলো। তখন ওই নেতার নাতী বাড়ি ছিলো না। পরের বার বাড়ি আসলে ওই শিশুকে টিকা দেয়া হয়েছে পার্শ্ববর্তী কেন্দ্রেই।

কিন্তু ২৭ জানুয়ারী বুধবার দুপুরে পরবতর্ী টিকাদান কাজে যান স্বাস্থ্য সহকারী সুরাইয়া আক্তার। এদিকে ওই নেতা সুরাইয়াকে দেখে শাসাতে আসেন। বলেন তার নাতীকে ওই দিন বাড়ি খুঁেজ গিয়ে টিকা কেন দেয়নি। এগুলোর জবাব দিতে থাকলে তার উপর হাত উঠায়। নিজের মাফলার দিয়ে সুরাইয়ায় গলায় পেচিয়ে বলে এভাবে পুকুরে ফেলে মেরে ফেলবে।

এক পর্যায়ে নূর মোহাম্মদ উত্তেজিত হয়ে স্বাস্থ্য কর্মী সুরাইয়া আক্তারকে মারধর শুরু করেন। জুতাপেটা করেন। পরে অন্যরা এসে ফেরায়। এ সময় তার সাথে থাকা সহকারীকেও মারধর করেন নূর মোহাম্মদ। বিষয়টি জানাজানি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারী ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ আহম্মেদ বাদী হয়ে সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে শেখ নূর মোহাম্মদের বিরুদ্ধে আটপাড়া থানায় মামলা করেন। এ নিয়ে স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন মানববন্ধনও করে।

পুলিশ গত ১০ দিন ধরে চেষ্টা চালিয়ে তাকে গ্রেফতার করে রবিবার কোর্টে সোপর্দ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments