Saturday, February 24, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাহুমায়ূন আহমেদের বৈঠকঘর ভাংচুর,বিচারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

হুমায়ূন আহমেদের বৈঠকঘর ভাংচুর,বিচারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

হুমায়ুন কবির, কেন্দুয়া:
জননন্দিত প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্মৃতি বিজড়িত নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার রোয়াইবাড়ি ইউনিয়নের কুতুবপুর গ্রামের বাড়িতে থাকা পৈত্রিক বাড়ির বৈঠক ঘর ভাংচুরের ঘটনা ঘটেছে।

এঘটনায় দুর্বৃত্তদের বিচারের দাবীতে শুক্রবার (২১জানুয়ারি) দুপুরে প্রয়াত হুমায়ূন আহমেদের নিজ গ্রাম কুতুবপুরে তাঁর পরিবারবর্গ ও এলাকাবাসী মানববন্ধন করেছে।

মানববন্ধন চলাকালীন সময় বক্তারা বলেন, গত ৫ জানুয়ারি ইউপি নির্বাচনে রোয়াইবাড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ড কুতুবপুর গ্রাম থেকে প্রয়াত হুমায়ূন আহমেদের চাচাতো ভাই শফিকুল ইসলাম এবং একই গ্রামের হারিছ মিয়া ইউপি নির্বাচনে মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে হুমায়ূন আহমেদের চাচাতো ভাই শফিকুল ইসলাম পরাজিত হন।

এর পরে নবনির্বাচিত ইউপি সদস্য হারিছ মিয়া ও তার সমর্থকরা মিলে বিজয় মিছিল করে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্মৃতি বিজড়িত পৈত্রিক ঘরসহ কয়েকটি ঘর ভাংচুর করেছেন।

পরে এঘটনায় পরাজিত প্রার্থী শফিকুল ইসলাম বাদী হয়ে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর নবনির্বাচিত ইউপি সদস্য হারিছ মিয়া ও তাঁর সমর্থকরা আদালত থেকে জামিনে এসে মামলা তুলে নিতে বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে মামলার বাদী শফিকুল ইসলামকে। এ ঘটনার প্রতিবাদ এবং দুর্বৃত্তদের বিচারের দাবীতে এলাকাবাসী মানববন্ধন করেছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments