Saturday, April 27, 2024
মূলপাতাঅন্যান্যকিশোরদের মারামারি জেরে দুই পক্ষের সংঘর্ষ আওয়ামীলীগ কর্মী নিহত : আহত-১৪

কিশোরদের মারামারি জেরে দুই পক্ষের সংঘর্ষ আওয়ামীলীগ কর্মী নিহত : আহত-১৪

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা

কিশোর ছেলেদের মারামারিকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে মজিবুর রহমান (৫৫) ওরফে ‘দাও’ মজিবুর নামের এক আওয়ামীলীগ কর্মী নিহত ও কমপক্ষে ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে, রবিবার দুপুরে নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌরসভার দক্ষিণ ভবানীপুর এলাকায়।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, কুল্লাগড়া ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল আওয়ালের ছেলে আবির (১৯) এর সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকালে সুসং সরকারি কলেজ ক্যাম্পাসে আওয়ামীলীগ নেতা মজিবুর রহমানের ভাতিজা খায়রুল ইসলামের (২০) মারামারি হয়। এরই জের ধরে আব্দুল আওয়ালের ছোট ভাই শুটার শামীমের নেতৃত্বে শতাধিক লোকজন দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জ্বিত হয়ে দুপুরে দক্ষিণ ভবানীপুর এলাকায় মজিবুর রহমান ওরফে দাও মজিবুর ও তার লোকজনের ওপর হামলা করলে দুইপক্ষের মাঝে ব্যাপক সংঘর্য হয়। সংঘর্ষে ১৫ জন আহত হয়। স্থানীয় লোকজন আশংকাজনক অবস্থায় গুরুতর আহত মজিবুর রহমানকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন। অপরদিকে গুরুতর আহত আব্দুর রশিদ (৪৫) ও মুকসেদুর রহমানকে (৪৫) উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় আহত হয়ে দুর্গাপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে খাইরুল (২০), ফারুক মিয়া (২৩), নাঈম মিয়া (২০), সাগর (২২) ও বাকী আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।
এ নিয়ে বিরিশিরি ইউনিয়ন ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম বলেন, নিহত মজিবুর একজন পরীক্ষিত আওয়ামীলীগ কর্মী ছিলেন। এই সন্ত্রাসী বাহিনী এক বছর আগে কুল্লাগড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতা উপজাতি সুব্রত সাংমাকেও একই কায়দায় হত্যা করেছে। আজকের এই হত্যাকান্ড বিএনপি‘র চিহ্নিত সন্ত্রাসী আওয়াল বাহিনীর লোকেরাই করেছে, আমি এর দৃষ্টান্ত মুলক বিচার চাই।
এ বিষয়ে কর্র্তব্যরত চিকিৎসক ডাঃ মোঃ রকিবুল হাসান বলেন, মজিবুর রহমানকে হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসে তার লোকজন। সংঘর্ষে গুরুতর আহত দু‘জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। হাসপাতালে ৪ জন ভর্তি করে বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
হত্যাকান্ড নিয়ে দুর্গাপুর থানার ওসি (তদন্ত) নুরুল আলমের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতিপক্ষের হামলায় মজিবুর রহমান নামে একজন নিহত হয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments