Monday, April 29, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাকেন্দুয়ার নাসিম আবারও অ্যাথলেটিক্স ও সাঁতার প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম

কেন্দুয়ার নাসিম আবারও অ্যাথলেটিক্স ও সাঁতার প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম

হুমায়ুন কবির, কেন্দুয়া:
নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মজলিশপুর মোহাম্মাদ আলী সিদ্দিকী কলেজের একাদশ শ্রেণির ছাত্র মো: নাসিম। বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স ও সাঁতার প্রতিযোগিতায় ১০০ মিটারে প্রথম ও ২০০ মিটার দৌঁড়ে প্রথম স্থান অর্জনসহ দ্রুততম মানব হয়েছেন দারিদ্রের সঙ্গে লড়াই করে সমস্ত বাধাকে জয় করে ধারাবাহিকতা বজায় রেখে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করে দ্রুততম মানব হয়েছে কেন্দুয়ার নাসিম।

দ্রুততম মানব নাসিম সাংবাদিকদের জানায়, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের আয়োজনে ১ ও ২ এপ্রিল/২০২২ ঢাকার মিরপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে জুনিয়র অ্যাথলেটিক্স ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ১০০ মিটার এবং ২০০ মিটার দৌড়ে অংশ গ্রহন করে ২টিতেই প্রথম স্থান অর্জন করে দ্রুততম মানব হয়েছেন নাসিম। গোল্ডেন মেডেল ও প্রাইজমানি দেওয়া হয়েছে নাসিমকে বলেও জানান তিনি।

নাসিমের বাবা নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের গগডা গ্রামের হাঁস-মুরগী বিক্রেতা মোঃ বাবুল ইসলাম বাদল জানান, আমার দুই ছেলে তিন মেয়ের মধ্যে নাসিম মেঝো।

সে ছোট বেলা থেকেই খেলাধুলার প্রতি আগ্রহী। আমার আর্থিক অসচ্ছলতা কারনে তাকে খেলাধূলার উপকরণ দিয়ে সহযোগিতা করতে পারি নাই। কিন্তু আমার ছেলে নাসিম অদম্য ইচ্ছা শক্তি নিয়ে ধারাবাহিকতা বজায় রেখে প্রতিটি জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় ১ম স্হান অর্জন করে চলেছে।

নাসিমের মা জুবেদা আক্তার জানায়, আমার নাসিম একক প্রচেষ্টায় ২০১৭ সাল হতে এ পর্যস্ত উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে দ্রুততম মানব অর্জন করে এবার দেশ সেরা হয়েছে। নাসিম বিশ্বসেরা এ্যাথলেটিক্স হতে পারে তা দেশবাসীর কাছে তিনি দোয়া ও সহযোগিতা কামনা করেন।

জানা যায়, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের আয়োজনে ১ ও ২ এপ্রিল/২০২২ ঢাকার মিরপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে জুনিয়র অ্যাথলেটিক্স ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠানের সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন। ক্রীড়া পরিদপ্তরের পরিচালক কে,এম, আলী রেজার সভাপতিত্বে প্রধান অতিথি স্বর্ণের মেডেল ও প্রাইজমানি নাসিমের হাতে তুলে দেন।

এর আগে গত বৎসর ঢাকায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত শহীদ শেখ রাসেল ৩৭তম জাতীয় জুনিয়র এ্যাথলেটিস অনুর্ধ্ব/১৭ প্রতিযোগিতায় ১০০ মিটার এবং ২০০ মিটারেও প্রথম স্থান অর্জন করে দেশসেরা খেতাব, স্বর্ণের মেডেল ও সনদপত্র পেয়েছিল কেন্দুয়ার নাসিম।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments