Monday, May 20, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাগণহত্যা দিবসে নেত্রকোনায় মোমবাতি প্রজ্জলন

গণহত্যা দিবসে নেত্রকোনায় মোমবাতি প্রজ্জলন

সোহান আহমেদ
গণহত্যা দিবসে শহীদ স্মৃতিস্তম্ভে মোববাতি প্রজ্জলন করে নেত্রকোনায় দিবসটি পালন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় পৌর শহরের সাতপাই কালিবাড়ি মোড়স্থ মগড়া পাড়ের বদ্ধভূমি শহীদ স্মৃতিসৌধে আলোক প্রজ্জলন করে সাহিত্য সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

প্রথমেই সাহিত্য সংগঠন হিমু পাঠক আড্ডার উদ্যোগে সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে একদল তরুণ মোমবাতি প্রজ্জলন করে। পরে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক সামজিক ও সাংস্কৃতিক ব্যাক্তিবর্গরা এই কর্মসূচীতে অংশ নেয়।

এসময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপির পক্ষে সহধর্মীনি জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি শিক্ষানুরাগী কামরুন্নেছা আশরাফ দীনা, সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলীর নেতৃত্বে মুক্তিযোদ্ধা পরিবার কল্যাণ সমিতির নেতৃবৃন্দ, পৌরসভার পক্ষে প্যানেল মেয়র এস এম মহসীন আলম ও জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও আদর্শ শিশু বিদ্যালয়ের পক্ষে মাজাহারুল ইসলাম খানের নেতৃত্বে আদর্শ শিশু বিদ্যালয়ের শিক্ষকরাও মোমবাতি প্রজ্জলনে অংশ নেন। এছাড়াও বিভিন্ন সামজিক সংগঠনের নেতাকর্মীরা প্রদীপ প্রজ্জলনে অংশগ্রহণ করেন। মোমবাতি প্রজ্জলনকালে শহীদদের স্মরণে ১০ মিনিট দাঁড়িয়ে গণজাগরণী সংগীত পরিবেশিত হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments