Friday, May 3, 2024
মূলপাতাঅন্যান্যদুর্গাপুরে অভিযানে দুই প্রতিষ্ঠান বন্ধ,দুইটিতে জরিমানা

দুর্গাপুরে অভিযানে দুই প্রতিষ্ঠান বন্ধ,দুইটিতে জরিমানা

আল নোমান শান্ত,  দুর্গাপুর

নেত্রকোনার দুর্গাপুরে চিকিৎসা সেবার দুইটি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া অবৈধ আরও দুইটি প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পৌর শহরের ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান ও থানা পুলিশ একটি টিম।

অভিযান সূত্রে জানা গেছে,প্রতিষ্ঠান পরিচালনায় যে-সব কাগজপত্র প্রয়োজন সেগুলোর কোনোকিছুই না থাকায় পৌর শহরের বিরিশিরি এলাকার শস্য ডায়াগনস্টিক সেন্টার এবং উৎরাইল এলাকার আফরোজা ডিজি ল্যাব সেন্টার বন্ধ করা হয়। অপরদিকে অতিরিক্ত এন্টিবায়োটিক ব্যবহার এবং পরিক্ষা-নিরিক্ষার রশিদ না প্রদানের অপরাধে বিরিশিরি এলাকার নিরাময় ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা এবং অনুমোদন ছাড়াই ডেন্টিস্ট করার অপরাধে উপজেলা রোড এলাকার বুশরা ডেন্টাল কেয়ার প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান বলেন,অভিযানে দুই প্রতিষ্ঠান থেকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং দুই প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যে ডায়াগনস্টিক সেন্টারগুলোর লাইসেন্স নবায়ন নেই,সেগুলোকে দ্রুত নবায়নের জন্য বলা হয়েছে।

এই অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments