Friday, April 26, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলাদুর্গাপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

দুর্গাপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

নেত্রকোনার দুর্গাপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার আয়োজনে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে “আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই প্রতিপাদকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই দুর্গাপুর উপজেলা শাখার সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে এক পথসভায় বক্তব্য রাখেন দুর্গাপুর মহিলা ডিগ্রী কলেজের প্রিন্সিপাল ফারুক আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন, দুর্গাপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার, নিরাপদ সড়ক চাই দুর্গাপুর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত আহমেদ রাসেল, মহিলা বিষয়ক সম্পাদক রাখি ধং প্রমুখ।

এই সময় উপস্থিত বক্তারা বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর দুর্গাপুর শ্যামগঞ্জ অবহেলিত সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নীত হয়েছে। প্রায় ৩ শত ১৬ কোটি টাকা ব্যয়ে সড়কটির সংস্কার করা হয়। তবে দু বছর যেতে না যেতেই এই সড়ক এখন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। জায়গায় জায়গায় সৃষ্টি হয়েছে খানাখন্দ, উঠে গেছে রাস্তার পিচ। তারপর সড়কে প্রতিনিয়ত ওভারলোড ও ভেজা বালু পরিবহনে এই সড়কে যেন দুর্ভোগ লেগেই থাকে প্রতিনিয়ত। তাই দ্রুত সড়কটি সংস্কারসহ ওভারলোড ও ভেজা বালু পরিবহন বন্ধের দাবি জানান বক্তারা।

পরে সড়কে বিভিন্ন যানবাহনে লিফলেট বিতরণ করেন চালক ও যাত্রীদের সচেতন করেন নিরাপদ সড়ক চাই দুর্গাপুর শাখার সদস্যরা। এই সময় ট্রাক চালকদের সড়কের সকল আইন মেনে যানবাহন চলাচলের অনুরোধ জানান সদস্যরা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments