Sunday, May 19, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলানেত্রকোনায় বিএনপি'র পদযাত্রা-আওয়ামী লীগের শান্তি সমাবেশ

নেত্রকোনায় বিএনপি’র পদযাত্রা-আওয়ামী লীগের শান্তি সমাবেশ

সোহান আহমেদ:
দেশব্যাপী ইউনিয় পর্যায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচির অংশ হিসেবে নেত্রকোনার কেন্দুয়ার বলাইশিমুল ইউনিয়ন বিএনপির পদযাত্রায় বাঁধা দিয়েছে স্থানীয় আওয়ামীলীগ ও পুলিশ।

শনিবার দুপুরে কেন্দুয়ার বলাইশিমুল ইউনিয়নে কুমারউরা বাজারে পূর্বে ঘোষিত পদযাত্রা শুরু করলেও আওয়ামী লীগ ও পুলিশের বাধায় তা পন্ড হয়। পরে বাজারে বিক্ষোভ করে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এনিয়ে দুপক্ষের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ বিএনপি কর্মীদের সরিয়ে দেয়। পরে বাজারের এক পাশে বিএনপি সংক্ষিপ্ত পদযাত্রা করলেও অবস্থান নেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ সময় পদযাত্রায় নেতৃত্ব দেন জিয়ামঞ্চ পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কেন্দুয়া-আটপাড়া আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী রোটারিয়ান এম নাজমুল হাসান।

এ ব্যাপারে পুলিশ ক্যামেরায় কথা না বললেও আওয়ামী লীগ নেতারা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবেই আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগের আয়োজনে প্রতিটি ইউনিয়নেই শান্তি সমাবেশ করছেন তারা।

তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে পদযাত্রা কর্মসূচি পালন করছিলেন বিএনপি নেতারা।

পরে পুলিশ ও আওয়ামীলীগের বাঁধার মুখে বাজার থেকে দূরে গিয়ে পদযাত্রা কর্মসূচি পালনে বাধ্য হয় তারা। এছাড়াও বিএনপির আয়োজনে বিভিন্ন ইউনিয়নে বিএনপির পদযাত্রা ও আওয়ামী লীগের শান্তি সমাবেশ করেছে অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments