Saturday, May 18, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় শুরু হয়েছে টিসিবি পণ্য বিতরণ

নেত্রকোনায় শুরু হয়েছে টিসিবি পণ্য বিতরণ

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে উপকারভোগীর পরিবারের মধ্যে টিসিবি পণ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। পৌর সভার উদ্যোগে ৯ টি ওয়ার্ডের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু হয় রবিবার জেলা শহরের মোক্তারপাড়া শিল্পকলা একাডেমি সংলগ্ন থেকে।

এই বিতরণ কার্যক্রম চলবে আগামী তিনদিন। সেইসাথে জেলার সকল উপজেলায় এক যোগে চলবে টিসিবি পণ্য বিতরণ। এদিকে ন্যায্যমূল্য দিয়ে তেল ডাল কিনতে পেরে উপকারভোগীরাও খুশি। এবার তেল এবং ডালের সাথে চালও পাচ্ছেন। জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, জেলায় ১ লক্ষ ৭০ হাজার ৪৩৭ পরিবার রয়েছেন এই টিসিবির আওতায়।

টিসিবি পণ্য বিতরণ উদ্বোধন কালে তিনি আরও বলেন, একটি পরিবারে গড়ে ৫ সদস্য থাকে। ফলে এক কোটি মানুষকে দিলেও সুবিধাটা পাচ্ছেন ৫ কোটি মানুষ। এর পাশাপাশি ওএমএসের চাল পাবে। অর্থাৎ মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্য কোন মানুষ খাবারে কষ্ট করবে না। সেই লক্ষ্যেই ভর্তুকি দিয়ে এই ন্যায্য মুল্যের পণ্য দেয়া হচ্ছে।

পৌর সভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম জানান, তাদের ৯ টি ওয়ার্ডে ৯ হাজার ৫শ জনের মধ্যে বিতরণ করা হবে এই টিসিবি পণ্য। যার মধ্যে রয়েছে ৩০ টাকা দরে ৫ কেজি চাল, ৬০ টাকা দরে ২ কেজি ডাল ও ১০০ টাকা দরে ২ কেজি ভোজ্য তেল। মোট ৪৭০ টাকায় এসকল পণ্য পেয়ে খুশি ক্রেতারাও। তবে এর আওতায় সকল মধ্যবিত্তদের আনতে পারলে আরও ভালো হবে বলেও জানান উপকার ভোগীরা।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মামুন খন্দকার, পৌর সভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, সদর ভূমি সহকারী আকলিমা খাতুনসহ অন্যরা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments