Saturday, May 4, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় স্মার্ট কর্নার উদ্বোধনকালে কবির বিন আনোয়ার

নেত্রকোনায় স্মার্ট কর্নার উদ্বোধনকালে কবির বিন আনোয়ার

বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা পর্ষদের কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার বলেছেন, একিটি ধংসস্তুপের মধ্য থেকে জাতির পিতার নেতৃত্বে দেশকে তুলে আনা হয়েছে। সুন্দর ভাবে যখন দেশ পরিচালনা শুরু হলো তখন সেই রাষ্ট্রনায়ককে হত্যা করা হলো। একটি অন্ধকার যুগ আসলো। প্রধান আঘাত করলো মুক্তিযুদ্ধের পক্ষের লোকজনদের উপর।

স্বাধীনতা বিরোধীরাই বারবার এসব করে যাচ্ছিল বিভিন্ন ভাবে বিভিন্ন দলে ভিরে। দেশকে শিশু বানিয়ে দিয়েছে ওই সব স্বাধীনতা বিরোধীরা। এই শিশু রাষ্ট্রের হাল ধরেছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। তিনি দিন বদলের ডাক দিয়েছেন। ভঙ্গুর বাংলাদেশকে সোজা করে ডিজিটাল বাংলাদেশে রূপ দিয়েছেন। এরপর আমরা এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি।

এখন তিনি লক্ষ্য স্থির করলেন ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ হবে। ধাপে ধাপে আমরা স্মার্টলি কাজ করবো। আমাদের নাগরিকরা স্মার্ট হবে। নেতারা স্মার্ট হবে। সরকারের সমস্থ অর্গান র্স্মাট হবে। আর এ লক্ষ্যে তথ্য প্রযুক্তি টুল হিসেবে কাজ করেব। আওযামীলীগ দীর্ঘ ৭০ বছর ধরে বাংলাদেশের জন্য কাজ করে যাচ্ছে। তারই ধারবাহিকতায় এই স্মার্ট কর্নার। ইতিমধ্যে ৭৮ টি জেলার কার্যালয় রয়েছে মহানগরসহ। সবগুলোতে ডিজিটার করা হয়েছে। আমাদের দলেরই বঙ্গবন্ধুর আদর্শের ছেলে মেয়েদের দিয়েই আমরা এই স্মার্ট কর্নার চালানোর চেষ্টা করছি। একটা টিম হয়েছে। প্রথম ধাপের প্রশিক্ষণ চলছে। ২৫ টি জেলায় স্মার্ট কর্নাার উদ্বোধন হয়েছে। সামনে আসছে নির্বাচন। আর আজকাল নির্বাচনে সোস্যাল মিডিয়া বড় একটি ভূমিকা পালন করে নির্বাচনেও।

আমাদের দেশে তরুণের সংখ্যা বেশি। দেশের ৬০ ভাগ তরুণ। তাদেরকে কাজে লাগোনো প্রথমে কাজটি দল থেকেই শুর হবে। মানুষের জীবনের গল্পগুলো তুলে ধরা হবে বাংলাদেশের মানুষের কাছে। অপপ্রচার যে শুরু হয়েছে। বিদেশের বিভিন্ন জায়গায় লোক বসিয়ে দিয়ে নানান রকম ভাবে ভিডিও এডিটিং করে দেশের ভাবমূর্তি নষ্ট করছে সেটির জবাব দিতে হতে। আর সেটিও হবে এই স্মার্ট কার্যক্রমের দারা। আমরা এদেরকেও প্রতিহত করোবা।

তিনি শুক্রবার বিকালে শহরের ছোটবাজার অওয়ামীলীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে স্মার্ট কর্নার এবং লাইব্রেরী উদ্বোধন করেছেন। এর আগে মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে এক মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন।

সভায় জেলা আওয়ামীলীগের আয়োজনে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম খানের (জিপি) সভাপতিত্বে মত বিনিময় সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু ও জেলা আওয়ামী লীগের সম্পাদক এডভোকেট শামছুর রহমান ভিপি লিটন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments