Saturday, May 4, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় ২৫৯ জন রোগী পেলেন এককালীন আর্থিক সহায়তা

নেত্রকোনায় ২৫৯ জন রোগী পেলেন এককালীন আর্থিক সহায়তা

মির্জা হৃদয় সাগর:
নেত্রকোনা জেলার নেত্রকোনা সদর ও আটপাড়া উপজেলার ২৫৯ জন দুরারোগ্য আক্রান্ত ব্যক্তি পেলেন এককালীন আর্থিক সহায়তা ৫০ হাজার টাকার চেক।

আজ বুধবার সকাল দশটা থেকে শুরু হয়ে দুপুর ১ টা জেলা শহরের পাবলিকহলে জেলা প্রসাশন ও জেলা সমাজসেবার সহযোগিতায় ক্যান্সার, কিডনি, লিভার- সিরোসিস স্ট্রুকে, প্যারালাইজ, জন্মগত হৃদরোগ ও জন্মগত থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মধ্যে চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা সমাজসেবার তথ্য মতে, ২০২২-২০২৩ অর্থবছরে ৯৭১ জন রোগী পেয়েছে ৪ কোটি ৮৫ হাজার ৫০ হাজার টাকা সহ এই পর্যন্ত জেলায় ৩৭৯৭ জন রোগীর মাঝে ১৮ কোটি ৯৮ লক্ষ ৫০ হাজার টাকা শুধু আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট অসিত সরকার সজল, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহম্মেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, প্যানেল মেয়র এস এম মহসিন আলম সহ ভুক্তভোগীরা ও সাংবাদিকগণ।

এই সময় প্রধান অতিথি বলেন, আমরা চাই এদেশের মানুষ সুখে শান্তিতে থাকুক, মাননীয় প্রধানমন্ত্রীও তা চান। এবং আমি আশাকরি আপনারা মাননীয় প্রধানমন্ত্রী জন্য দোয়া করবেন। আগামী বছরের প্রথম সপ্তাহের দিকে এদেশে নির্বাচন হবে, আমরা আশাকরি এই নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রীকে আপনারা নির্বাচিত করবেন।

উপস্থিত অন্যান্য বক্তারা বলেন, এই যে ছয়টি রোগের জন্য চেক প্রদান করা হচ্ছে। চিকিৎসার জন্য এই ৫০ হাজার টাকা খুবই নগণ্য। তবে এই সরকার চায় সকলকে সহযোগিতা করতে তাই এই চেক প্রদান করা হচ্ছে। ২০০৮ সালের আগে এভাবে সহযোগিতা পাওয়া সম্ভব ছিল না কিন্তু এখন খুব সহজেই সকল ভাতা পাওয়া যাচ্ছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments