Monday, April 29, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় জেলা পরিষদ নির্বাচনে চলছে ভোট গ্রহণ

নেত্রকোনায় জেলা পরিষদ নির্বাচনে চলছে ভোট গ্রহণ

উৎসাহ উদ্দীপনা এবং কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নেত্রকোনায়ও চলছে জেলা পরিষদ নির্বাচন। আজ সোমবার সদর উপজেলা পরিষদের হলরুমে ভোট গ্রহণ পরিদর্শন করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এসময় পুলিশ সুপার মো ফয়েজ আহমেদ ও নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল লতিফ শেখসহ বিজিবি ও অন্যান্য বাহিনী পরিদর্শন করেন। জেলা সদরসহ প্রতি উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে টানা ২টা পর্যন্ত ইভিএমে এ ভোট গ্রহণ চলবে।

প্রতিটি ভোটকক্ষে রয়েছে সিসিটিভি ক্যামেরা। প্রতিটি কেন্দ্র ইসি কার্যালয়ের মনিটরিং সেল থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে। এদিকে জেলা পরিষদ নির্বাচনকে উৎসব মূখর এবং সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ পরিবেশে সম্পন্ন করতে সকল প্রস্তুতি রয়েছে নির্বাচন কমিশনের।

জেলার ১০টি উপজেলায় ২০টি ভোটকক্ষে ১ হাজার ২ শত ১১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। জেলা পরিষদে চেয়ারম্যান পদে ১টি পদের বিপরীতে প্রার্থী রয়েছেন ৩ জন, সংরক্ষিত ৩ টির বিপরীতে ওয়ার্ডের সদস্য প্রার্থী রয়েছেন ১২ জন এবং সাধারণ ওয়ার্ডের ১০টির বিপরীতে সদস্য প্রার্থী রয়েছেন ৪১ জন।

নির্বাচনে ১০ জন প্রিজাইডিং অফিসার, ২০ সহকারী প্রিজাইডিং অফিসার,৪০ জন পোলিং অফিসার প্রতিটি কেন্দ্রে আনসার, পুলিশ, বিজিবি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী দায়িত্বে নিয়োজিত রয়েছেন। এ ছাড়াও প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন।

সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ও সদর কেন্দ্রের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার জানান, খুবই শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। সার্বিক পরিবেশ অত্যন্ত সুন্দর। জেলা আইনশৃঙ্খলা মনিটরিং কমিটির সম্পাদক ঈদ ই আমীন জানান, নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা যেভাবে ঢেলে সাজানো হয়েছে এটি নির্বাচন পরবর্তী সময় পর্যন্ত বলবৎ থাকবে।

পুলিশ সুপার মো ফয়েজ আহমেদ বলেন, সবগুলো কেন্দ্রে আমাদের বিভিন্ন স্তরে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। যে কেউ বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চাইলে আইনের আওতায় আনা হবে। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, কোন ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি টলারেট করা হবে না। প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তাদেরকে নির্বাহী দায়িত্ব দেয়া হয়েছে। এখন পর্যন্ত পরিস্থিতি সন্তোষ জনক বলেও জানান তিনি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments