Saturday, May 4, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত

নেত্রকোনায় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত

৮০০ কোটির পৃথিবী: সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও উদযাপিত হচ্ছে বিশ্ব জনসংখ্যা দিবস।

এরই ধারাবাহিকতায় পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন ‘‘এডভান্সিং দি লিডারশিপ অব উইমেন এন্ড গার্লস টুওয়ার্ডস বেটার হেলথ এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স ’’ প্রকল্পের সহযোগিতায় ২০ জুলাই ২০২২ ইং বুধবার মদন উপজেলার আওতাধীন মদন ইউনিয়নের ফেকনী গ্রামে ২০ জন সক্ষম দম্পতিদের নিয়ে একটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। উক্ত উঠান বৈঠকটি আয়োজন ও পরিচালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, মদন, নেত্রকোনা।

উঠান বৈঠকে পরিবার পরিকল্পনার উপকারিতা, পরিবার পরিকল্পনা পদ্ধতি (স্থায়ী ও অস্থায়ী), নিরাপদ মাতৃত্ব, বিলম্বিত গর্ভধারন, প্রাতিষ্ঠানিক প্রসবের গুরুত্ব, ছোট পরিবারের উপকারিতা এবং সিদ্ধান্ত নেওয়ার অধিকার ্ইত্যাদি বিষয়ে উপস্থিত ২০ জন সক্ষম দম্পতিকে অবহিত করা হয়। উঠান বৈঠকে উপস্থিত ছিলেন মদন উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: সিরাজুল হক ভুইয়া, মো: মাজহারুল ইসলাম, পরিবার পরিকল্পনা পরিদর্শক ও মোছা: জোছনা খানম, পরিবার কল্যাণ সহকারী। উঠান বৈঠকটি সঞ্চালনা করেন এডভান্সিং দি লিডারশিপ অব উইমেন এন্ড গার্লস টুওয়ার্ডস বেটার হেলথ এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স প্রকল্পের রেজিলিয়েন্স অফিসার মো: মিজানুর রহমান বকসী।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments