Monday, April 29, 2024
মূলপাতাঅন্যান্যমোহনগঞ্জে সরকারি চালসহ আটক ৪

মোহনগঞ্জে সরকারি চালসহ আটক ৪

সাইফুল আরিফ জুয়েল মোহনগঞ্জ

নেত্রকোনার মোহনগঞ্জে দুস্থদের বরাদ্দের ৪২ বস্তা সরকারি চালসহ চার ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

এ সময় অপর একজন পালিয়ে যেতে সক্ষম হয়।

এ ঘটনার বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে সোমবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়। এরআগে রোববার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার মোহনগঞ্জ-জয়পুর সড়কের পানুর এলাকা থেকে চালসহ তাদের আটক করা হয়।

মোহনগঞ্জ থানার ওসি মো. দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, মোহনগঞ্জ উপজেলার জয়পুর গ্রামের মো. কামাল মিয়া (৫৫), মো. সাইদুল ইসলাম (৫৫), শাখরাজ গ্রামের মো. সাইদুর রহমান (৩৯) ও সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার বগারপাছুর গ্রামের মো. রিপন মিয়া (৩৫)। এ সময় উপজেলার খালুয়া মামুদপুর গ্রামের সুমন মিয়া নামে এক কারবারি পালিয়ে যায়। আটকদের মধ্যে মো. কামাল মিয়া চালের কারবারি। বাকি তিনজন অটোরিকশা চালক বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তিনটি অটোরিকশা ভর্তি সরকারি চাল নিয়ে কয়েকজন লোক জয়পুর থেকে মোহনগঞ্জ শহরের দিকে যাচ্ছে। এমন গোপন খবরে রোববার সন্ধ্যায় মোহনগঞ্জ-জয়পুর সড়কের পানুর এলাকায় অভিযান চালিয়ে ৪২ বস্তা চাল ভর্তি তিনটি অটোরিকশা আটক করে পুলিশ। সেইসাথে অটোরিকশায় থাকা ওই চারজনকে আটক করা হয়। এ সময় সুমন মিয়া নামে অপর একজন পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পাঁচজনকে আসামিকে করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে পুলিশ। মামলার বাদী মোহনগঞ্জ থানার এসআই মো. জসীম উদ্দিন বলেন, খাদ্য অধিদপ্তরের সিলসহ ইনটেক ২৭ বস্তা ও বিভিন্ন রঙের খোলা বস্তা ১৫টিসহ মোট ৪২ বস্তা চাল জব্দ করা হয়। এসব বস্তায় থাকা চালের পরিমাণ এক হাজার ১৫৫ কেজি। দুঃস্থদের বরাদ্দের সরকারি বিভিন্ন কর্মসূচির চাল তারা কালোবাজারির মাধ্যমে ক্রয় করে নিয়ে যাচ্ছিলেন।

মোহনগঞ্জ থানার ওসি মো. দেলোয়ার হোসেন বলেন, মামলায় গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। এদিকে পলাতক আসামিকে ধরতে চেষ্টা অব্যাহত আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ানা কবির বলেন, সরকারি চাল জব্দের ঘটনায় থানায় মামলা হয়েছে। রোববার একটি ইউনিয়নের ভিজিডি’র চাল বিতরণ হয়েছে ট্যাগ অফিসারসহ সংশ্লিষ্ট কাউকে না জানিয়েই। জব্দকৃত চালগুলো ওই ইউনিয়নের কিনা খতিয়ে দেখা হবে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হলেও তিনি জানান।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments