Tuesday, March 19, 2024
মূলপাতাঅন্যান্যযুবলীগে পদ-প্রত্যাশীদের আনন্দ শোভাযাত্রা

যুবলীগে পদ-প্রত্যাশীদের আনন্দ শোভাযাত্রা

সোহান আহমেদ :
নেত্রকোনা সদর ও পূর্বধলা উপজেলা যুবলীগের কমিটি গঠনকে ঘিরে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে জেলা আওয়ামী যুবলীগের নেতাকর্মী ও পদ প্রত্যাশীদের মাঝে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশনায় যুবলীগকে শক্তিশালী করতে গত ২০ সেপ্টেম্বর বর্তমান কমিটি বিলুপ্ত করে ২৩ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বরের পর্যন্ত শুধুমাত্র সভাপতি/সম্পাদক পদ প্রত্যাশীদের কাছে জীবন বৃত্তান্ত আহবান করা হয়। এরপর থেকেই যুবলীগের তৃনমূল ও প্রভাবশালী পদ-প্রত্যাশীরা তাদের সিভি জমা দিতে নানা আয়োজনে ব্যস্ত সময় পাড় করেন। জামাদানের প্রথমদিন শুক্রবার জেলা সদর পৌর শহরে মটরসাইকেল শোভাযাত্রায় জাতীয় ও দলীয় পতাকা বহন করে ছোট বাজারস্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আনন্দ মিছিল নিয়ে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন পদ-প্রত্যাশীরা। জমাদানের শেষ দিনেও আনন্দঘন পরিবেশে শনিবার বিকেলে সদর উপজেলার পদ প্রত্যাশীরা জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

বিকেল সাড়ে ৪টায় নেত্রকোনা আধুনিক স্টেডিয়াম মাঠ থেকে একটি বিশাল আনন্দ শোভাযাত্রা নিয়ে সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক পদে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক কাউন্সিলর দেওয়ান ফাহিম বাঁধন। এ সময় তিনি জানান, বিগত ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা পৌর যুবলীগের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক ও নেত্রকোনা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ড যুবলীগ নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়কের দায়িত্ব সফলতার সাথে পালন করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে ভূমিকা রেখেছেন। সেইসাথে সদর উপজেলা যুবলীগকে শক্তিশালী করতে দীর্ঘদিন ধরেই তৃনমুলে কাজ করছেন। এই মূহুর্তে সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রত্যাশায় যুবলীগে সাধারন সম্পাদক প্রার্থী হয়েছেন। এছাড়াও একই সময় সাবেক ছাত্রলীগ নেতা পিয়ারুল ইসলামসহ আরো অনেকেই সভাপতি/ সম্পাদক পদে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। দু-দিন ব্যাপী জেলা যুবলীগের আহবায়কদের কাছে সকলেই সিভি জমা দেন।

এরআগে শুক্রবার বিকেল সাড়ে ৫টায় নেত্রকোনার পূর্বধলা উপজেলা যুবলীগের সভাপতি পদ প্রত্যাশায় জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন ঢাকা উত্তর মহানগর কৃষকলীগের সহ-সভাপতি মাজহারুল ইসলাম সোহেল। এ সময় মোটরসাইকেল শোভাযাত্রায় আনন্দ মিছিল নিয়ে কার্যালয়ে উপস্থিত জেলা যুবলীগের আহবায়ক মাসুদ খান জনি, যুগ্ম আহবায়ক জামিউল ইসলাম খান জামি ও যুগ্ম আহবায়ক দেওয়ান রনির কাছে জীবন বৃত্তান্ত জমা দেন তিনি। এ সময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট অসিত সরকার সজলসহ জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। জীবন বৃত্তান্ত জমা শেষে সোহেল জানান, দীর্ঘদিন হয় পূর্বধলায় যুবলীগের কমিটি নেই। বিএনপি আমলে নানা হামলা মামলায় এলাকা ছেড়ে ঢাকায় অবস্থান করেছি। বিভিন্ন ব্যবসার পাশাপশি কৃষকলীগের হয়ে কাজ করেছি। স্থানীয়ভাবে পূর্বধলা উপজেলাবাসীর উন্নয়নে নানা কর্মকান্ডে জরিয়ে রয়েছি দীর্ঘদিন। বর্তমানে এলাকাতে যুবলীগকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি। তৃনমূল নেতাকর্মীরা আমাকে চাইছে তাই যুবলীগের সভাপতি হিসেবে জীবন বৃত্তান্ত জমা দিয়েছি। এ ছাড়াও সদর উপজেলা যুবলীগের সভাপতি প্রার্থী হিসেবে সাবেক ছাত্রনেতা মঈনুল আমিন রিগান তালুকদারও বিশাল আনন্দ মিছিল নিয়ে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments