Saturday, April 27, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদশারীরিক প্রতিবন্ধী আজহারুল এইচ এস সি পরীক্ষায় অংশ নিলেন

শারীরিক প্রতিবন্ধী আজহারুল এইচ এস সি পরীক্ষায় অংশ নিলেন

ফয়েজ আহম্মদ হৃদয়, মদন:
জন্ম থেকেই দুই পা উল্টো সরু-বাঁকা। দুইটি হাতও বাঁকা। বাঁকা দুইটি হাতের ওপর ভর করে হামাগুড়ি দিয়ে রবিবার মদন সরকারী হাজী আব্দুল আজিজ খান ডিগ্রি কলেজ কেন্দ্রে এইচ এস সি পরিক্ষায় অংশ নিয়েছে শারীরিক প্রতিবন্ধী আজহারুল। তার শারিরীক প্রতিবন্ধকতা হার মেনেছে স্বপ্ন জয় করার অদম্য ইচ্ছা শক্তির কাছে। আজহারুলের লক্ষ্য একটি ভাল বিশ্ববিদ্যালয়ে পড়ার।

আজহারুল ইসলামের বাড়ি নেত্রকোনার মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের বনতিয়শ্রী গ্রামে। সে ওই গ্রামেী দিনমজুর মনির উদ্দিনের ছেলে। সে এ বছর বালালী বাঘমারা শাহজাহান মহাবিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণ করছে। এর আগে আজহারুল প্রাথমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণ করে ২. ৮৩ পেয়ে কৃতকার্য হয়। জেএসসিতে পায় ২. ৫৫ পয়েন্ট ও এস এস সি পরিক্ষায় পায় ২.৮৯ পয়েন্ট।

পারিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বালালী বাঘমারা শাহজাহান কলেজের নিয়মিত ছাত্র আজহারুল ইসলাম। দুই হাতে ভর করে হামাগুড়ি দিয়ে প্রায় তিন কিলোমিটার রাস্তা প্রতিদিনেই অতিক্রম করতো সে। এর আগেও সে একই ভাবে বালালী বাঘমারা উচ্চ বিদ্যালয়ে নিয়মিত আসা যাওয়া করেছে। রিক্সা বা অটো দিয়ে যাতায়াত করলে প্রতিদিন খরচ হতো ৬০/৭০ টাকা। বাবা দিন মজুর তাই গাড়ি ভাড়া দিতে না পাড়ায় হামাগুড়ি দিয়েই প্রতিদিন যাতায়াত করতো সে।

শারিরীক প্রতিবন্ধী আজহারুল ইসলাম বলেন, আমার ইচ্ছা ভাল একটি বিশ্ববিদ্যালয়ে পড়ার। লেখাপড়া শেষ করে পরিবারের জন্য কিছু একটা করাই আমার লক্ষ।

মদন সরকারী হাজী আব্দুল আজিজ খান ডিগ্রী কলেজের কেন্দ্র সচিব অধ্যক্ষ মোঃ শফিকুর রহমান জানান, হামাগুড়ি দিয়ে চলে আজহারুল আজ আমাদের কেন্দ্রে পরীক্ষা দিতে এসেছে। সে অতিরিক্ত সময়ের জন্য একটি আবেদন করেছে। আমি আবেদনটি মঞ্জুর করেছি এবং তাকে কেন্দ্রের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করেছি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments