Tuesday, April 30, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকলমাকান্দা উপজেলানেত্রকোনায় চারজন গ্রেফতারসহ দশ হাজার কেজি চিনি জব্দ

নেত্রকোনায় চারজন গ্রেফতারসহ দশ হাজার কেজি চিনি জব্দ

নেত্রকোনায় পাচারকালে পুলিশের বিশেষ অভিযানে চারজন আসামী সহ দশ হাজার কেজি ভারতীয় চিনি জব্দ করেছে পুলিশ। সেইসাথে পাচারকাজে ব্যবহৃত দুটি পিকাপ ভ্যান ও একটি ইজিবাইক জব্দ করেছে পৃথক তিনটি অভিযান চালিয়ে। নেত্রকোনা জেলার ঠাকুরাকোনা-কলমাকান্দা সড়কের বিভিন্ন স্থানে শুক্রবার ভোররাতে এসকল অভিযান পরিচালনা করা হয় বলে নিশ্চিত করেছেন নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান।

তিনি জানান, তিন অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদের দিক নির্দেশনায় বারহাট্টা থানার অফিসার ইনচার্জ (ওসি) খোকন কুমার সাহার নেতৃত্বে তিনটি অভিযানে পূর্বধলার পাইলাটি গ্রামের আ. খালেকের ছেলে মো. খোকন মিয়া (৩৮), নেত্রকোনা সদরের মোবারকপুর ধীতপুর গ্রামের মো. সোনা মিয়ার ছেলে মো. জলিল মিয়া (৩১), বারহাট্টা ফকিরের বাজার এলাকার মৃত সন্তোষ করের ছেলে ভজন কর (৪৫) ও একই উপজেলার কর্ণপুর গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে শফিকুল ইসলাম (২৬)কে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে পাচার আইনে মামলা তিনটি পৃথক মামলা করা হয়েছে।

তিনি বলেন, তিনটি আভিযানিক দল বারহাট্টা কমলাকান্দা সড়কের তিনটি স্থানে অভিযান পরিচালনা করে মোট ২০২ বস্তা ভারতীয় চিনিসহ চার জন আসামি গ্রেফতার করে। এতে ভারতীয় ১০ হাজার ১০০ কেজি চিনি রয়েছে। সেই সাথে বহনকারী দুটি পিকাপ ভ্যান ও একটি ইজিবাইক জব্দ করা হয়েছে।

লুৎফর রহমান জানান, প্রথম অভিযানে বারহাট্টা থানার এস আই (নিরস্ত্র) আবু ছায়েমের নেতৃত্বে ঠাকুরোকোনা-কলমাকান্দা সড়কের বারহাট্টা থানার উড়াদিঘী এলাকায় আকিল উদ্দিন ফকিরের মাজারের পশ্চিম পার্শ্বে অভিযান চালিয়ে প্লাস্টিকের সাদা ১৩০ বস্তা (মোট ১৩০ টিতে প্রতি বস্তায় ৫০ কেজি করে ৬৫০০ কেজি ভারতীয় চিনি আনুমানিক মূল্য (৭ লক্ষ ১৫ হাজার টাকা) জব্দ করা হয়।

দ্বিতীয় অভিযানে এস আই (নিরস্ত্র) সুমন মিয়ার নেতৃত্বে বাউশী ব্রিজের উত্তর পাড়ের পাকা রাস্তার উপর থেকে ৬০ বস্তায় ৩০০০ কেজি চিনি মূল্য অনুমান (৩ লক্ষ ৩০ হাজার টাকা) ভারতীয় চিনি আটক করে।

তৃতীয় অভিযানে এস আই মো. আনিসুর রহমানের নেতৃত্বে বারহাট্টা থানার বাইশধার গ্রামের মো. মাহবুবুর রহমান শাওন এর বাড়ির সামনে থেকে ১২ বস্তায় ৬শ কেজি অর্থাৎ আনুমানিক মূল্য ৬৬ হাজার টাকার ভারতীয় চিনি জব্দ করা হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments