Monday, May 27, 2024
মূলপাতামুক্ত কলামআজ শেখ রাসেলের জন্মদিন

আজ শেখ রাসেলের জন্মদিন

মনোয়ার হোসেন মামুন:
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন আজ,১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভননে তিনি জন্ম গ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট জাতির জনক সহ পরিবারের অন্যসব সদস্যদের সাথে এই ছোট্ট নিষ্পাপ রাসেলকেও গুলি করে হত্যা করে ঘাতকরা।মন্ত্রী পরিষদের এক সিদ্ধান্ত অনুযায়ী এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন “শেখ রাসেল দিবস” হিসেবে পালিত হবে,এই উপলক্ষে সারা দেশের মত নেত্রকোনাও “শেখ রাসেল দিবস” পালিত হচ্ছে।

নেত্রকোনা শহরের মোক্তারপাড়া মাঠে জেলা শিল্পকলা একাডেমির মুক্ত মঞ্চে সকাল সাতটায় শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় নেত্রকোনার জেলা প্রশাসক,পুলিশ সুপার,জেলা আওয়ামিলীগ এবং তার অঙ্গ সংগঠন,মুক্তিযোদ্ধা সংসদ,বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী,এবং শহরের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্থরের জনগন।

এরপর সকাল দশটায়,শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসক মহোদয় মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গকে সাথে নিয়ে কেক কাটেন।পরবর্তীতে সন্ধ্যা ছয়টায় নেত্রকোনা পাবলিক হল মিলনায়তনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments