Saturday, December 3, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাকেন্দুয়ায় জলাশয় মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ

কেন্দুয়ায় জলাশয় মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ

নেত্রকোনা জেলার কেন্দুয়ার বামনখালি খাল ও বগাজান বিলের মুক্ত জলাশয়ের মুক্তির দাবীতে এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ করেছেন।

বৃহস্পতিবার (৩০সেপ্টেবর) দুপুরে উপজেলার নওপাড়া ইউনিয়নের জুড়াইল বাজারে জুড়াইল, কুমোউড়া গ্রামের শতাধিক লোক এ বিক্ষোভ সমাবেশ করেছেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জুড়াইল গ্রামের,বীর মুক্তিযোদ্দা নুরুল ইসলাম ফারুকী,হারুন মিয়া, আলমাস আহম্মেদ,সাদির উদ্দিন, হাবিবুল্লা, আজহারুর ইসলাম, বক্তারা বলেন,মুক্ত জলাশয়ে জুড়াইল গ্রামের ইউপি সদস্য সেলিম মিয়া ও ছোটন মিয়ার লোকজন মুক্ত জলাশয়ে বামনখালি খালে জাল দিয়ে বাধদিয়ে তারা নিজেরা মাছ শিকার করছে।

গ্রামের অন্যলোকজন মুক্ত জলাশয় বামনখালি খাল ও বগাজান বিলের মাছ শিকার করতে গেলে ইউপি সদস্য সেলিম মিয়া ও ছোটন মিয়ার লোকজন বাধা প্রধান করছে। এর প্রতিবাদ জানিয়ে মুক্ত জলাশয়ের মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছেন এলাকাবাসী।

এছাড়াও আবু সিদ্দিক মিয়া বলেন, দুইমাস আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর বামনখালি খাল ও বগাজান বিলের মুক্ত জলাশয় সকলের জন্য মাছ শিকারের উন্মুক্ত করার জন্য তিনি লিখিত অভিযোগ দায়ের করেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে গিয়ে ইউপি সদস্য সেলিম মিয়া ও ছোটন মিয়ার লোকজনকে বলে আসলেও তারা বামনখালি খালে জালের বাধ অপসারন করেনি।

এ বিষয়ে জানতে ইউপি সদস্য সেলিম মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলে, বামনখালি খাল ও বগাজান বিল গ্রামের সবার জন্য উন্মুক্ত সবাই মাছ শিকার করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলার পরেও কেন খালের বাধ অপসারণ করা হয়নি, এ বিষয়ে ইউপি সদস্য সেলিম মিয়া বলেন,আজকেই বামনখালি খাল থেকে জাল সরিয়ে ফেলা হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments