Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদমোহনগঞ্জ উপজেলাজাতির জনক শুধু ম্যূরালে নয় প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ের থাকতে হবেঃ শিক্ষামন্ত্রী

জাতির জনক শুধু ম্যূরালে নয় প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ের থাকতে হবেঃ শিক্ষামন্ত্রী

জাতির জনক শুধু ম্যূরালে নয় প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ের থাকতে হবে। আমরা এভাবেই শিক্ষা ব্যবস্থা তৈরি করেছি। আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে তৈরি করতে সবাই এগিয়ে আসতে হবে। হাওরাঞ্চলসহ সবখানে জাতীয়করণ করলে যদি শিক্ষার মান ভালো হয় তাহলে অবশ্যই করা হবে। তবে সেটি হবে কিনা আগে তা গবেষণা করে দেখতে হবে।

এছাড়া হাওরাঞ্চলের শিক্ষা ব্যবস্থা যুগোপযোগী করতে যদি শিক্ষার্থীদের জন্য আবাসিক ব্যবস্থা চালু করতে হয় আমরা তা করবো। অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাওরাঞ্চলের দুর্গম এলাকার নারী শিক্ষার জন্য ইতিমধ্যে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকালে নেত্রকোনার মোহনগঞ্জ হাওরের মাঝে প্রতিষ্ঠিত ছেছরাখালি থেকে উন্নীত নাম আদর্শনগর গ্রামে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে ”জাগ্রত মুজিব” নামে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন করতে গিয়ে শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এসব কথা বলেন। পরে প্রতিষ্ঠান প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে মহাবিদ্যালয়ের প্রতষ্ঠাতা বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্যদের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

বিশেষ হিসেবে বক্তব্য রাখেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, স্থানীয় সাংসদ রেবেকা মমিন, সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান শেফালী ও রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়সহ স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments