Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাপানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধে দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধে দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

সোহান আহমেদ:
পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধে নেত্রকোনয় সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (০৩ জুন) সকালে শহরের মোক্তারপাড়া জেলা প্রেসক্লাব হলরুমে দুদিনব্যাপী কর্মশালার প্রথমদিনে উদ্বোধন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। গণমাধ্যম উন্নয়ন বিষয়ক সংগঠন সমষ্টির আয়োজনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার ২০ জন সংবাদকর্মী এই কর্মশালায় অংশ গ্রহণ করেন।

উদ্বোধনী দিনে কর্মশালা সমন্বয়কারী সাংবাদিক আলপনা বেগমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রেসক্লাবের সদস্য সচিব এডভোকেট হাবিবুর রহমান খান, প্রশিক্ষণ প্রদানকারী সংগঠন সমষ্ঠির পরিচালক চ্যানেল আই সিনিয়র

নিউজ এডিটর মীর মাসরুর জামান, জি এইচ এ আই এর কমিউনিকেশন ম্যানেজার সারওয়ার ই আলম ও রেজাউল হক। দিনব্যাপী বিভিন্ন ভিডিও চিত্র ও তথ্য উপাত্ত তুলে ধরে প্রশিক্ষণ প্রদান করেছেন চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর ও সমষ্টির পরিচালক মীর মাসরুর জামান ও জি এইচ এ আই এর কমিউনিকেশন ম্যানেজার সারওয়ার ই আলম। উদ্বোধনকালে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, বিভিন্ন দুর্ঘটনায় যেমন মৃত্যু ঘটছে প্রতিনিয়ত।

ঠিক তেমনি পানিতে ডুবে মুত্যুও হার অনেক বেশি। কিন্তু এ বিষয়ে তেমন সচেতনতা নেই। তারমধ্যে শিশু মৃত্যুও হার অনেক বেশি। বিশেষ করে ৫ বছর কম বয়সী শিশুরা এই পানিতে ডুবার শিকার হয়। কাজেই এমন একটি গুরুত্বপূর্ন বিষয়ে সাংবাদিকরা বেশি করে প্রচার প্রচারণা করলে এটি রোধ করা সম্ভব।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments