Thursday, February 22, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলানেত্রকোনায় সিএনজি শ্রমিক ইউনিয়নের নির্বাচন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

নেত্রকোনায় সিএনজি শ্রমিক ইউনিয়নের নির্বাচন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে আগামী ১৭ ই জুন অনুষ্ঠিত নেত্রকোনার সিএনজি শ্রমিক ইউনিয়নের নির্বাচন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সাবেক নেতারা। বুধবার দুপুরে পৌর শহরের কেন্দুয়া মদন সিএনজি স্টেশন সংলগ্ন শ্রমিক ইউনিয়ন অফিসে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে বিভিন্ন দাবি উত্থাপন করে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা কমিটির সাবেক সহ সভাপতি আনোয়ার হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক শেখ বিল্লালসহ অনেকেই।

এ সময় নেতারা লিখিত বক্তব্যে জানান, গত ২৯ জুলাই ২০২২ তারিখে কমিটির মেয়াদ উত্তীর্ণ হলে নির্বাচন কেন্দ্রিক সভা আহŸান করলেও নানা তালবাহানা করে নির্বাচন দিতে ব্যর্থ হয় দ্বায়িত্বপ্রাপ্তরা। পরবর্তীতে স্থানীয় সংসদ সদস্য সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর আশরাফ আলী খান খসরুর হস্তক্ষেপে ২০২২ সালের ২৮ আগষ্ট জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকুকে নির্বাচন কমিশনের দায়িত্ব দেয়া হয়। কিন্তু তিনিও নির্বাচন ব্যবস্থা না করে অবৈধভাবে চাঁদা উঠাতে শুরু করেন।

পরবর্তীতে ২০২৩ সালের ১৭ই এপ্রিল অবৈধ চাঁদা উত্তোলন বন্ধ জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এর প্রেক্ষিতে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর উপস্থিতিতে জেলা শহরের পাবলিক হল মিলনায়তনে গত ৬ মে নতুন কমিটি গঠনে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সকলের সর্বসম্মতিক্রমে আগামী ২৪ জুন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়।

সেইসাথে প্রকৃত সিএনজি চালকদের ভোটার করে নির্বাচন দেয়ার সিদ্ধান্ত হলেও তড়িগড়ি করে বহিরাগত লোকদের ভোটার করে গোপনে সাধারণ সভায় দেয়া তারিখের পূর্বেই ১৭ জুন নির্বাচনের তারিখ নির্ধারণ করে। কিন্তু তাদের নির্বাচনী প্রক্রিয়া বৈধতা চ্যালেঞ্জ করে নেত্রকোনা আদালতে মামলা দায়ের করায় বিজ্ঞ বিচারক গত ৫ এপ্রিল থেকে চাঁদাবাজি সহ সকল ধরনের কার্যক্রম বন্ধে নিষেধাজ্ঞা জারি করেন।

সেই আদালতের আদেশ অমান্য করে নির্বাচনী কার্যক্রম চলমান রাখায় আদালত নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা নির্বাচন কমিশন ও আহŸায়ককে কারণ দর্শানো নোটিশও প্রদান করে। এমতাবস্থায় অবৈধ এই নির্বাচন বন্ধের দাবিতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments