Monday, May 6, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদপূর্বধলায় সহায়কে ঘর দিলেন যুবলীগ নেতা

পূর্বধলায় সহায়কে ঘর দিলেন যুবলীগ নেতা

সোহান আহমেদ:
দীর্ঘ দিন ধরে গোয়াল ঘরে থাকা মানবতার দিন কাটানো এক ৭৫ বছর বয়সী বৃদ্ধা দুঃখিনী ‘মা’ পেয়েছেন নতুন ঘর। এতেই খুশিতে আত্মহারা মুগুলের নেসা। জীবনের শেষ সময়ে এসে স্বস্তিতে একটি মাথা গোজার ঠাই পেয়েছেন তিনি।

আর্থিক অসচ্ছলতায় পরিবারের দুই ছেলের একজন প্রতিবন্ধী অন্যজন স্ত্রী, সন্তান রেখে মারা গিয়েছেন প্রায় একযুগ আগে। পূর্বধলার জারিয়া ইউনিয়নের ছনদরা গ্রামের মৃত আফসার উদ্দিনের বিধোবা স্ত্রী মুগুলের নেসা। প্রায় ৪০ বছর আগে স্বামী মারা যাওয়ায় বিধবা হয়েছিলেন তিনি। এক টুকরো জমি থাকলেও ঘর নির্মাণ করার কোন অবস্থায়ই ছিল না তার। ফেইসবুকে এমন অসহায়ত্বের কথা তুলে ধরে পোস্ট করেন পূর্বধলা উপজেলার স্থানীয় তরুণ সমাজসেবক রাজিবুল হাসান রাজিব।

মানবিক বিষয়টি নজরে আসায় তাৎক্ষণিক ঘর নির্মাণ করে দেয়ার সিদ্ধান্ত নেন পূর্বধলা উপজেলার রোজা ফাউন্ডেশনের চেয়ারম্যান, ঢাকা উওর মহানগর কৃষকলীগের সহ-সভাপতি মাজহারুল ইসলাম সোহেল। খোঁজখবর নিয়ে বসবাসরত জরাজীর্ণ গোয়াল ঘরটি ভেঙে দ্রুত সময়ের মধ্যে একটি টিনসেট ঘর নির্মাণ করে দিয়েছেন তিনি। যা একটি মানবিকতার অনন্য উদাহরণ বলছেন স্থানীয়রা।

বেশ কয়েক বছর ধরেই উপজেলা আওয়ামী যুবলীগের নেতৃত্ব ও সংসদে যাওয়ার মনোভাব নিয়েই পূর্বধলায় দলীয় ও নিজস্ব উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করছেন তিনি। যা ভাবিয়ে তুলেছে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রবীণ হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশীদেরও।

সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরতে ব্যানার ফেস্টুনে প্রচারণাসহ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রচেষ্টা অব্যাহত রাখছেন। এতে উপকৃত হচ্ছেন অনেকেই। ঘরটি নির্মাণ শেষে নিজেই উপস্থিত হয়ে শনিবার দুপুরে মুগুলের নেসাকে সাথে নিয়ে নতুন ঘরটি উদ্বোধন করেন মাজহারুল ইসলাম সোহেল। এ সময় পূর্বধলা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম ও মুক্তিযোদ্ধ আব্দুল কাদিরসহ উপজেলা যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় ঘরে প্রবেশ করে বিশুদ্ধ পানির সুব্যবস্থায় একটি টিউবওয়েল ও সেনেটেশনে একটি টয়লেট নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি জানান, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। গৃহহীন থাকবে না কেউ, এমন প্রতিশ্রুতিতে ঘরসহ দেয়া হচ্ছে জমি। অনেকেই রয়েছেন যাদের কিছুটা জমি থাকলেও ঘর করার সামর্থ্য নেই। তাদের পাশে দাঁড়াতে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনায় সাধারণ মানুষের পাশে থাকতে প্রচেষ্টা চালাচ্ছেন সর্বক্ষণিক। সমাজকে বদলে দিতে ও দারিদ্র্য বিমোচনে বিত্তবান সকলেই এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments