Thursday, June 13, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার দুর্গাপুরে পাচারকালে ৩৪০ বস্তা ভারতীয় চিনি জব্দ আটক হেল্পার

নেত্রকোনার দুর্গাপুরে পাচারকালে ৩৪০ বস্তা ভারতীয় চিনি জব্দ আটক হেল্পার

ভারত থেকে নেত্রকোনার সীমান্ত দুর্গাপুর দিয়ে চোরাইপথে পাচারকালে ৩৪০ বস্তা চিনি জব্দ করেছে পুলিশ। কাভার্ড ভ্যানে করে আনা ১৬ হাজার ৯৮৫ কেজি ভারতীয় চিনি আনা নেয়ায় জড়িত কাউকে আটক করতে পারেনি। তবে ভ্যানের হেল্পার জুনাইদ হোসেন (১৬) নামের এক কিশোরকে আটক দেখিয়েছে পুলিশ।

আটককৃত হেল্পার জুবাইদ নোয়াখালীর কামাল উদ্দিনের ছেলে।
এ ঘটনায় দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সলিমউদ্দিন বাদী হয়ে আটককৃত ও অজ্ঞাত ৩-৪ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা করলে সোমবার দুপুরে আটক কিশোরকে আদালতে সোপর্দ করা হয়।
এর আগে রবিবার রাতে ভারতীয় চিনিভর্তি একটি বড় কাভার্ড ভ্যান দুর্গাপুর পৌর শহরের এম.কে.সি.এম স্কুল মোড় এলাকায় দাঁড়ানো অবস্থায় আটক করে।
দুর্গাপুর সার্কেলের এএসপি মোহাম্মদ আক্কাছ আলীর নেতৃত্বে দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেবসহ পুলিশ সেখানে অভিযানে চালিয়ে বাংলাদেশী ৫০ কেজির বস্তায় ভরা ভারতীয় ১৬ হাজার ৯৮৫ কেজি চিনি জব্দ করে। পুলিশের অভিযান টের পেয়ই ব্যবসায়ী সহ গাড়ী চালক পালিয়ে গেলেও হেল্পার কিশোর জুনাইদকে আটক করতে সক্ষম হয় পুলিশ।
রাতইে সাংবাদিকদের কাছে চিনিকন্ডের সত্যতা স্বীকার করলেও থানার ওসি আটককৃতের পরিচয় গোপন রাখেন।
পরে সোমবার দুপুরে মামলার পর কিশোরের পরিচয় প্রকাশ করেন।
এদিকে বেশ কটি গেয়েন্দা মারফত ও স্থানীয় সূত্র জানায় আইনে কিশোরদের ব্যাপারে শিথিল থাকায় তাদেরকে সামনে রেখে মূল হোতাদের সুযোগ করে দেয়া হয়। যে কারণে কখনোই পাচারকারী আটক হয় না আবার নাম ঠিকানাও অজানা থাকে। পাচারকারীদরে ছোটখাটো এমন পাচার ধরে সামনে নিয়ে অন্যদিকে বড় পাচার করার সুযোগ করে দেয়া হয় বলেও সূত্রটি নিশ্চিত করে।
দুর্গাপুর সার্কেলের এএসপি মোহাম্মদ আক্কাছ আলী মামলা হওয়ার পর সোমবার দুপুরে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এ-সব ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। এসব চিনি বস্তা পালটে দেশের বিভিন্ন স্থানে পাচার হয়।
এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা করার পর আটককৃত ব্যক্তিকে আদালতে সোর্পদ করা হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments