Homeফিচারনেত্রকোনার মোহনগঞ্জে অনুমোদনহীন ৭ ডায়াগনস্টিক সেন্টারে সিলগালা

নেত্রকোনার মোহনগঞ্জে অনুমোদনহীন ৭ ডায়াগনস্টিক সেন্টারে সিলগালা

নেত্রকোনার মোহনগঞ্জে অনুমোদনহীন সাত ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করেছে প্রশাসন। এ সময় আগাম পরীক্ষার রিপোর্ট লিখে রাখায় একটি ডায়াগনস্টিক সেন্টারকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার সন্ধ্যার আগে পৌরশহরের দৌলতপুর এলাকায় অবস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফটকের বাইরে থাকা সাত ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়। অভিযান চলাকালে আরও অনেক ডায়াগনস্টিক সেন্টার দ্রুত বন্ধ করে চলে যায় এর দায়িত্বে থাকা লোকজন।

জেলা সিভিল সার্জন ডা. মো. সেলিম মিঞা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর মোহাম্মদ শামছুল আলম ও সহকারী কমিশনার (ভূমি) মো. জাহাঙ্গীর আলম যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

সিলগালা করা ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো, মা ডায়াগনস্টিক সেন্টার, সারা ডায়াগনস্টিক সেন্টার, আল মদিনা ডায়াগনস্টিক সেন্টার, হুজাইফা ডায়াগনস্টিক সেন্টার, জিহাদ প্যথলজি, ঐতিহ্য ডায়াগনস্টিক সেন্টার ও শাহজালাল (র.) ডিজিটাল ল্যাব।

এরমধ্যে আল মদিনা ডায়াগনস্টিক সেন্টারে আগাম রোগীর পরীক্ষার রির্পোট লিখে রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে বিশ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি কাজগপত্র না থাকায় আদর্শ ল্যাব ও মোস্তাকিম ডায়াগনস্টিক সেন্টারকে তাদের কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর মোহাম্মদ শামছুল আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, যারা অভিযান চলাকালে ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে চলে গেছে সেগুলো চিহ্নিত করে রাখা হয়েছে। পরে তাদের ধরা হবে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

সহকারী কমিশনার (ভূমি) মো. জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করে জানান, বৈধ কাগজপত্র না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশসহ বিভিন্ন অনিয়মের কারণে এসব প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে। এরমধ্যে একটিতে রোগীর আগাম রিপোর্ট তৈরি করে রাখার জন্য বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ