Saturday, December 3, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় আধুনিক এতিমখানা গঠনে করণীয় নিয়ে সেমিনার

নেত্রকোনায় আধুনিক এতিমখানা গঠনে করণীয় নিয়ে সেমিনার

নেত্রকোনায় সরকারি শিশু পরিবার গঠনে ব্যাবস্থাপনা ও উন্নয়নে কর্মকর্তা কর্মচারী, এতিমখানা নিবাসী ও অংশীজনের করনীয় এক শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ব্হৃস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে নেত্রকোনা সদর উপজেলার কুমড়ী এলাকায় সরকারি শিশু পরিবারে (বালক) এই সেমিনারের আয়োজন করা হয়েছে।

এতিমখানার আয়োজনে জেলা সমাজসেবার উপ পরিচালক মো. আলাল উদ্দিনের সভাপতিত্বে সেমিনার উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। এর আগে শিশু পরিবার (এতিমখানা) চত্বরেই শিশুদের নামাজ আদায়ের জন্য জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মসজিদ নির্মাণের ভিত্তি স্থাপন করা হয়। এ সময় পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণও করা হয়।

এই শিশু পরিবারে ১০০ শিশুর পরিবর্তে ১৮ জন জনবলের স্থলে ১২ জন কর্মরত জনবল দিয়ে শিশু পরিবারের সার্বিক জীবন যাপনের পাশাপাশি মানসিক বিকাশের জন্য, লাইব্রেরি, নিয়মিত খেলাধুলা সহ সাংস্কৃতিক চর্চার ব্যাবস্থা করা হয়। এসময় আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানের আদলে ক্যাম্পাসটি সাজানোর জন্য নানা উদ্যোগ নেয়ার বিষয়ে আলোকপাত করা হয়।

সেমিনারে এতিমখানার ত্বাবধায়ক তারেক হোসেনের সঞ্চালনায় শিশুদের পড়াশোনার পাশাপাশি শিশুদের মানসিক বিকাশ গঠনে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানের আদলে ক্যাম্পাসটি সাজানোর জন্য নানা উদ্যোগ নেয়ার বিষয়ে আলোকপাত করেন পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার (জিএম) মো. জাকির হোসেন, সাংবাদিক ও শিশু কিশোর সংগঠক আলপনা বেগম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল ওয়াহেদ, শিশু পরিবারের খাদ্য প্রদানকারী ঠিকাদার আবুল কালাম আজাদ, এতিমখানার ম্যানেজিং কমিটির সভাপতি মুখলেছুর রহমান, এলাকাবাসী আজম খান, কুমড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুল আমিন, আমলি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ, সাংবাদিক মেহেদি হাসান, এতিমখানা নিবাসী ওমর ফারুকসহ অন্যরা

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments