Saturday, December 3, 2022
মূলপাতাহিমু পাঠক আড্ডানেত্রকোনায় করোনাকালীন সময়ে অনুষ্টানিকভাবে পালিত হচ্ছে না হুমায়ুন আহমেদের ৯ ম মৃত্যুবার্ষিকী

নেত্রকোনায় করোনাকালীন সময়ে অনুষ্টানিকভাবে পালিত হচ্ছে না হুমায়ুন আহমেদের ৯ ম মৃত্যুবার্ষিকী

সাহিত্যাঙ্গণের বড়পুত্র নেত্রকোনার কৃতি সন্তান কথার যুদুকর হুমায়ুন আহমেদের ১৯ জুলাই নবম মৃত্যুবার্ষিকী। প্রতি বছর প্রিয় লেখকের স্মরণসভা ঘটা করে পালন করলেও এ বছর করোনকালীন সময়ে অনুষ্ঠানিকভাবে পালিত হচ্ছে না মৃত্যুবার্ষিকী। লেখককে ঘিরে গড়ে ওঠা নেত্রকোনার তরুণদের সংগঠন হিমু পাঠক আড্ডা প্রতিবছর হিমুদের র‌্যালিসহ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে প্রিয় লেখকের জন্ম এবং মৃত্যুবার্ষিকীকে ঘিরে। কিন্তু এ বছর করোনার অতিমারিতে স্বাস্থ্যবিধি মানতে তেমন উদ্যোগ নিচ্ছেনা বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ।

তারা বলেন, গত বছরেও সীমিত পরিসরে লেখকের মৃত্যুবার্ষিকী এবং জন্মবার্ষিকী পালিত হয়েছে। কিন্তু এ বছর হিমু পাঠক আড্ডার সদস্যরা অনেকেই করোনা আক্রান্ত। কেউ কেউ হারিয়েছেন স্বজন। যে কারণে প্রতিবছরের ন্যায় এবছর মৃত্যুবার্ষিকী পালন করা হবে অনলাইনে।

এ উপলেক্ষে হিমু পাঠক আড্ডা ফেইসবুক পেইজ থেকে আগামীকাল সোমবার লেখক স্মরণে ৯ম মৃত্যুবার্ষিকী উপলেক্ষে ‘স্মরণ কথন’ এর আয়োজন করেছে। এতে লেখক সর্ম্পকে আলোচনা করবেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সাংবাদিক শ্যামলেন্দু পাল, লেখক গবেষক স্বপন পালসহ হুমায়ুনভক্তরা।

এতে প্রতি বারের মতো হিমু রূপা সেজে র‌্যালিতে অংশ নেয়া যাবে না বিধায় এবার নিজ নিজ বাড়িতে বসে অনলাইনে সংযুক্ত হবেন সবাই। অনুষ্ঠানটি পরিচালনা করবেন সংগঠনের কর্ণধার প্রতিষ্ঠাতা আলপনা বেগম। এছাড়াও লেখকের জন্মস্থান নানার বাড়ি মোহনগঞ্জের শেখ বাড়িতে এবং পৈত্রিক ভিটা কেন্দুয়ার কুতুবপুরে নিজ প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপিঠে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments