Thursday, February 22, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদখালিয়াজুরী উপজেলাফসল রক্ষা বাঁধ ভেঙে দেওয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

ফসল রক্ষা বাঁধ ভেঙে দেওয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার জগন্নাথপুর এলাকার ‘পেটনা ফসল রক্ষা বাঁধ’ ভেঙে দেওয়ার অভিযোগে স্থানীয় আওয়ামী লীগ নেতা লোকমান হেকিমসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-সহকারি প্রকৌশলী ওবায়দুল হক বাদি হয়ে বাঁধ ও ফসলের ক্ষতি সাধনের ওই মামলাটি করেন খালিয়াজুরী থানায়। এসব তথ্য নিশ্চিত করেছেন খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মজিবুর রহমান।

মামলার বরাত দিয়ে তিনি জানান, খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলাটির মেন্দিপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান জগন্নাথপুর গ্রামের বাসিন্দা লোকমান হেকিম এবং একই গ্রামের তার ব্যাবসায়ি সঙ্গী রেজাউল করীমসহ অজ্ঞাতনামা আরো ১৪/১৫ জন মিলে পেটনা ফসল রক্ষা বাঁধটি কেটে দিয়েছেন। পানি প্রবাহ সৃষ্টি করে বাঁধ পাশ্ববর্তী নিজেদের পেটনা জলমহালে মাছ বাড়ানোর স্বার্থে সোমবার রাত ৮টার দিকে ওই বাঁধটি কাটেন তারা। এ বাঁধটি কেটে দেওয়ায় বাঁধ ও ফসলের প্রায় ৩০ লাখ টাকার আর্থিক ক্ষতি হযেছে বলে এজাহারে উল্লেখ রযেছে।

ওসি আরো জানান, আসামিরা পলাতক রয়েছে। তাদের ধরতে অভিযান চলছে। এ ব্যাপারে পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী জানান, এটা একটা ন্যক্কারজনক কাজ করেছে। নিয়মিত মামলা নিয়ে তদন্ত শেষে আদালতে যথাযথ চার্জশিট দাখিল করা হবে। জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান জানান, আইনে যে সমস্ত নিয়ম আছে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এর ব্যত্যয় হবে না।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments