Sunday, November 27, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাসাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান: রেলমন্ত্রী

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান: রেলমন্ত্রী

আগামী বছর নেত্রকোনা থেকে সরাসরি রেলে চড়ে মানুষ চট্টগ্রাম হয়ে কক্সবাজার যেতে পারবে। নেত্রকোনা থেকে মোহনগঞ্জের লাইন সম্প্রসারণ করে সুনামগঞ্জ হয়ে সিলটের সাথে যুক্ত করা হবে। সারাদেশের প্রত্যেকটি মিটারগেজ লাইনকে ডাবল লাইন ও ব্রডগেজ লাইনে উন্নীত করা হবে। সেইসাথে পদ্মাসেতু হয়ে গেলে সরাসরি কলকাতা যাওয়া যাবে। এতে সময় অপচয়ও কম হবে বলে জানালেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি। আজ শুক্রবার নেত্রকোনার মোহনগঞ্জ ভাটিঅঞ্চলে একটি সফরে যাওয়ার পথে নেত্রকোনায় বড় স্টেশনের যাত্রী সুবিধার জন্য আধুনিকায়নে উন্নয়ন কাজ উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলছেন।

এসময় মন্ত্রী আরো বলেন, এক সময় রেল ও নদীপথই ছিলো যোগাযোগের প্রধান মাধ্যম। তৎকালিন পূর্ব পাকিস্থান আমলে রেল লাইন ছিলো দুই হাজার কিলোমিটার। সড়কপথ ছিলো সাড়ে তিন হাজার কিলোমিটার। গত ৫০ বছরে সড়ক পথ বেড়ে হয়েছে ৪৫ হাজার কিলোমিটার। কিন্তু রেলপথ কমেছে দুইশ মিটার। বিভিন্ন সময়ে মার্শাল‘ল এসেছে জিয়া এবং এরশাদের সময়। এরা তখন আর্ন্তজাতিক পর্যায়ে পেসক্রিপশন দিয়েছে রেল বাড়ানো যাবে না। ব্রিজ করা যাবে না। এমনভাবে দেশকে পিছিয়ে রেখেছে। একটি দেশের রেলপথ যত উন্নত সে দেশ তত উন্নত। আমরা ভারতের দিকে তাকালে দেখতে পারি শুধু রেলপথ দিয়েই তারা কতো এগিয়ে। তাদের রেল মন্ত্রনালয় রয়েছে।

অবহেলিত ছিলো রেল ও নৌপথ। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়তে হলে রেলপথ নৌ পথকে এগিয়ে নিতে হবে। আর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই কাজটিই করছেন। তিনি নৌপথ ও রেলপথকে অগ্রসর করছেন। দেশের ৫৬ টি স্টেশনের উন্নয়ন কাজ হাতে নেয়া হয়েছে। ব্রডগেজ লাইন হলে সকল স্টেশনের প্ল¬াটফর্ম উঁচু করণ অত্যন্ত প্রয়োজন। মানুষ যাতে শান্তিতে স্বস্তিতে চলতে পারে সেটিই উদ্যোগ নেয়া হয়েছে। এসকল উন্নয়নের পাশাপাশি মনকে উন্নত করতে হবে পরিস্কার করতে হবে।

৭১ এর স্বাধীনতা বিরোধীরা ছিলো এখনো আছে। তারা ধর্মকে ব্যবার করে পূজার মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে যাচ্ছে। সাধারণ মানুষ এখন শান্তিতে স্বস্তিতে আছে। দেশ এগিয়ে যাচ্ছে। এটা তাদের সহ্য হচ্ছে না। মানুষের শান্তিতে থাকাটা ভালো লাগছে না।

আবার তারা দেশকে অস্থিতিশীল করতে চেষ্টা করছে। তাই এসকল সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে সবাইকে। তিনি সনাতন ধর্মাবলম্বীদের সকলেকে বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়ে মুক্তিযুদ্ধের সকল শক্তি যারা দেশের উন্নয়ন চায় সেই ১৬ কোটি মানুষকে শেখ হাসিনার পিছনে থেকে ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নেয়ার আহŸান জানান।

শুক্রবার সকাল ১১ টায় নেত্রকোনা বড় স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ে (পূর্ব) মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন।এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজকণ্যল্যান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। তিনি বঙ্গবন্ধুকে এই রেল স্টেশন থেকে ট্রেনে উঠিয়ে দেয়ার সময়টি স্মৃতিচারণ করে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার খবর প্রথম এই স্টেশন থেকে পাওয়ার বিষয়টি উল্লেখ করেছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, পৌর মেয়র মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খানসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও জেলার সকল উর্ধতন কর্মকর্তারারা। পরে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান ভিত্তি প্রস্তর স্থাপনের ফলক উন্মেচনে দোয়া পাঠ করেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments