Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলাসোমেশ্বরী নদীর বালু ঘাট দিয়ে লাকড়ি কুঁড়াতে নেমে এক শিশু নিখোঁজ

সোমেশ্বরী নদীর বালু ঘাট দিয়ে লাকড়ি কুঁড়াতে নেমে এক শিশু নিখোঁজ

পাহাড়ি ঢলে নেত্রকোনার দুর্গাপুর সোমেশরী নদীতে পানি বাড়ায় ভেসে আসা লাকড়ি সংগ্রহ করতে কামারখালি ঘাটে নেমে জিহাদ (১৪) নামের এক মাদ্রাসা ছাত্র পানিতে ডুবে নিখোঁজ রয়েছে ঘন্টা খানেক ধরে। ঘটনাটি আজ সোমবার দুপুরে সোমেশ্বরী নদীর কামারখালি এক নম্বর বালু ঘাটে ঘটেছে।

জিহাদ কুল্লাগড়া ইউনিয়নের ভবদেব পাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে। স্থানীয় ও পারিবারিক সুত্রে জানা গেছে, ঢাকায় একটি মাদ্রাসায় পড়াতে দিয়েছিলেন দুলাল মিয়া। গতকাল রবিবার রমজান উপলক্ষে বাড়িতে আসে সে। আজ সোমবার পাহাড়ি ঢলের পানিতে সোমেশ্বরীতে ভেসে আসা লাকড়ি কুড়াতে এক নং বালু ঘাট দিয়ে নামে জিহাদ। এরপর থেকে পানিতে তলিয়ে যায়।

স্থানীয়রা বলছেন যত্রতত্র ড্রেজার বসানোর কারনে গর্তের সৃষ্টি হয়েছে। পানি বাড়ার ফলে এসব গর্ত কারোরই চোখে পড়বে না এটাই স্বাভাবিক।

জানা যায়, নদীটির ১ নং বালু ঘাট ইজারা দেয়া বন্ধ থাকলেও বন্ধের সাত মাসের মাথায় তিন মাসের জন্য ঘাটের ইজারা নেন অঞ্জন সরকার লিটন। সেই থেকে ঘাটে পুরোদমে চলে অবৈধ ড্রেজারের রাজত্ব। আর এসবের খেসারত দেয় সাধারণ জনগণ।

ঘাটের ইজারাদার অঞ্জন সরকার লিটনের মুঠোফোনে এ ব্যাপারে কথা বলতে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায় নি।

নিখোঁজের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ফায়ার সার্ভিসের দুর্গাপুর স্টেশনের লিডার শফিকুল ইসলাম জানান, নৌকা দিয়ে লাকড়ি কুড়াতে নেমেছিল পানির পাকে পড়ে গেছে নৌকা থেকে। গত দুই নাসের উপরে সময় ধরে ঘাটটি থেকে বালু তোলা হচ্ছে তো তাই গভীরতা ভিন্ন রকম। আমরা দেড় ঘন্টা যাবৎ চেষ্টা চালিয়েছি। খবর দিয়েছি কিশোরগঞ্জ থেকে ডুবুরি দল আসছে। না পাওয়া পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments